২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

এতিমের টাকা আত্মসাত খালেদার আবেদনের শুনানি অব্যাহত


স্টাফ রিপোর্টার ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের সাক্ষী হারুন অর রশিদের সাক্ষ্য বাতিল চেয়ে খালেদার করা আবেদনের শুনানি অব্যাহত রয়েছে। আজ বুধবার আবারও শুনানি অনুষ্ঠিত হবে। অন্যদিকে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর আপীল শুনানি অব্যাহত রয়েছে। আজ আবারও শুনানি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার মামলায় অষ্টম অভিযোগের সপক্ষে রাষ্ট্রপক্ষের সাক্ষ্য উপস্থাপন শুরু হয়েছে। অষ্টম অভিযোগে রয়েছে চট্টগ্রাম আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা শেখ মোজাফফর আহম্মদ ও তার ছেলে শেখ আলমগীরকে হত্যা। রাজধানীর মিরপুর সেনপাড়া পর্বতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে চলমান হস্ত ও বস্ত্র শিল্পমেলা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। রাজধানীর শাহজাহানপুরে পরিত্যক্ত মুখখোলা পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় আদালতে তদন্তের অগ্রগতি প্রতিবেদন জমা দিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর এবং ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। মঙ্গলবার আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

শিল্পমেলা স্থগিত ॥ রাজধানীর মিরপুর সেনপাড়া পর্বতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে চলমান হস্ত ও বস্ত্র শিল্পমেলা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এ বিষয়ে দায়ের করা এক আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি জিন্নাত আরা ও বিচারপতি জেএন দেব চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

জিহাদের মৃত্যুতে প্রতিবেদন ॥ রাজধানীর শাহজাহানপুরে পরিত্যক্ত মুখখোলা পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় আদালতে তদন্তের অগ্রগতি প্রতিবেদন জমা দিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর এবং ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। মঙ্গলবার বিচারপতি সারা মাহবুব ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ প্রতিবেদন জমা দেয়া হয়। ফায়ার সার্ভিসের পক্ষে ডেপুটি এ্যাটর্নি জেনারেল নুসরাত ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষে এ্যাডভোকেট শহিদ আহমেদ অগ্রগতি প্রতিবেদন জমা দেন।