২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সিভিল এ্যাভিয়েশন কর্মচারীদের অবস্থান কর্মসূচী পালন


স্টাফ রিপোর্টার ॥ আদালতের রায় অনুযায়ী চাকরি স্থায়ীকরণের আশ্বাস দেয়ায় অব্স্থান কর্মসূচী সাময়িকভাবে প্রত্যাহার করে নিয়েছে সিভিল এ্যাভিয়েশনের দৈনিকভিত্তিক কর্মচারীরা। মঙ্গলবার দুপুরে সিভিল এ্যাভিয়েশন সদর দফতরের সামনে অবস্থান কর্মসূচীতে হাজির হয়ে তাদের চাকরি স্থায়ী করার আশ্বাস দেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সদর দফতরের সদস্য (প্রশাসন) অতিরিক্ত সচিব এ কে এম শাহিদুর রহমান।

এ সময় অতিরিক্ত সচিব শাহিদুর রহমান ঘোষণা দেন, আগামীকাল বৃহস্পতিবার প্রথম পর্যায়ে চালক পদে ৩৪ জন ও পরে জ্যেষ্ঠতার ভিত্তিতে ১ হাজার ১২৭ জনকে স্থায়ী করা হবে। আগামী ৩০ জুনের মধ্যেই এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এ ছাড়া আগামী ঈদের বোনাসও দেয়া হবে। এদিকে এ ধরনের সুস্পষ্ট আশ্বাস দেয়ার পরও কর্তৃপক্ষ যদি দাবি মানায় কোন ধরণের টালবাহানা বা ছলচাতুরির আশ্রয় নেয় তাহলে আগামীতে আরও কঠোর কর্মসূচী দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন আন্দোলনরত সংগঠনের সভপতি মোঃ শহীদুল্লাহ। তিনি বলেন, যদি ৩০ জুনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না করা হয় তাহলে আগামী ১ জুলাই সারাদেশের সিভিল এ্যাভিয়েশনের দৈনিকভিত্তিক কর্মচারীরা একযোগে কর্মবিরতি পালন করবে।

২৭ জুন সুপ্রীমকোর্টের ইফতার মাহফিল

স্টাফ রিপোর্টার ॥ ২৭ জুন শনিবার এক ইফতার মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ সুপ্রীমকোর্ট। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার উদ্যোগে এই প্রথম সুপ্রীমকোর্টের ইফতার মাহফিলে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পীকারসহ সাংবিধানিক পদে অধিষ্ঠিত ব্যক্তিবর্গ, উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

ঈদের পর ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হবে

স্টাফ রিপোর্টার ॥ রোজার ঈদের পর থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ইসি সচিব মোঃ সিরাজুল ইসলাম। তিনি বলেন, এবারের ভোটার তালিকা হালনাগাদে ১৫ বছর বয়সীদের সংযুক্তির চিন্তা চলছে। এ বিষয়ে সংবাদ সম্মেলনে জানানো হবে উল্লেখ করেন তিনি।সোমবার ইসি সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি আরও বলেন, যত দ্রুত সম্ভব নাগরিকদের স্মার্ট কার্ড দেয়া হবে। এ জন্য সব রকম প্রস্তুতি চলছে। স্মার্ট কার্ড দেয়ার জন্য মেশিন বাসানো না হলেও অন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন বিষয়ে বলেন, আরপিও সংশোধনের ক্ষেত্রে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রস্তাব পাঠাতে বলা হয়েছে। প্রয়োজনে এ বিষয়ে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হতে পারে।