২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারত থেকে পাচার হয়ে আসা ১৯ কোটি টাকার চোরাই পণ্য আটক


স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ স্থলসীমান্ত পথে আবার বেড়ে গেছে চোরাচালান। বস্ত্র, অস্ত্র, মাদক এবং স্বর্ণসহ নারী ও শিশু পাচার হচ্ছে সীমান্তের চোরাগলিপথ দিয়ে।

এই অবৈধ পাচার বন্ধে বিজিবি কাজ করলেও থামছে না সংঘবদ্ধ পাচার চক্রের চোরাকারবার। গত এক মাসে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল দিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে পাচারকালে বিজিবি সদস্যরা প্রায় ১৯ কোটি টাকা মূল্যের বিভিন্ন চোরাচালান পণ্য জব্দ করেছে।

বিজিবি খুলনা সেক্টর সূত্রে জানা গেছে,অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশকালে ১৪ কোটি ১৩ লাখ ৩৩ হাজার ৪৪২ টাকার শাড়ি, থ্রিপিস, শার্ট পিস, থান কাপড়, প্লাস্টিক পাটি, কসমেটিকস, তৈরি পোশাক, খাদ্যদ্রব্য, ওষুধ সামগ্রী কীটনাশক, মোটর সাইকেল, তুলা, ইমিটেশন গহনা, জিরা, দুধ ও কম্বল, কেঁডস, সিনথেটিকস কাপড়, ইলেক্ট্রনিকস, মোটর পার্টস, পিস্তল, স্টীল সামগ্রী, লাইট, বিড়ি, কলম, ম্যাগাজিন, সাইকেল আটক করে ৩৮ বিজিবি সদস্যরা। ৩ কোটি ১৫ লাখ ৯৯ হাজার ৫৪৬ হাজার টাকার চোরাই পণ্য আটক করে ২৬ বিজিবি সদস্যরা এবং খুলনা ২৩ বিজিবি সদস্যরা ১ কোটি ১০ লাখ ৪৫ হাজার ২শ’ ত্রিশ টাকার চোরাই পণ্য আটক করে। নীল ডুমুর বিজিবি সদস্যরা ১৪ লাখ ২৫ হাজার ২২৮ টাকার চোরাকারবারি পণ্য আটক করে।

শিশুসহ ১৬ নারী-পুরুষ আটক ॥ বেনাপোলের বড়আচড়া সীমান্তে অবৈধভাবে ভারত থেকে দেশে ফেরার সময় শিশুসহ ১৬ বাংলাদেশী নারী, পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। সোমবার রাত ১১ টার সময় তাদের আটক করা হয়। এদের মধ্যে ৯ জন পুরুষ, ৪ জন মহিলা ও ৩ জন শিশু।