২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজধানীর যানজটের কারণ রাজনীতি!


অনলাইন রিপোর্টার॥ রাজনৈতিক কারণে রাজধানীর যানজট নিরসন করা সম্ভব হচ্ছে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ট্রমা লিংক ‘সড়ক নিরাপত্তা নিশ্চিত করণে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ভূমিকা এবং অংশীদারিত্বমূলক সম্পর্ক প্রতিষ্ঠায় করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিভিন্ন সংগঠনের নেতারা রাজধানীর ফুটপাত দখল করে রেখেছেন। উচ্ছেদ অভিযান চালিয়ে এসব সড়ক দখল মুক্ত করার পরে দেখা গেছে আবারও দখল হয়ে গেছে। আমি নিজে উপস্থিত থেকে বিভিন্ন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি এবং এক ঘণ্টা পরেই আবার ওই সড়ক দখল হয়ে গেছে।

তিনি বলেন, যানজট নিরসনে যোগাযোগ সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ব্যক্তি এবং প্রকৌশলীদের পরামর্শে সড়কের জায়গা বাড়িয়ে চার লেন করা হয়েছে। কিন্তু তাতেও কাজ হয়নি। কারণ যারা আইন প্রণোয়ন করেন, তারাই আইন মানেন না। অনেক সংসদ সদস্য রয়েছেন যারা যানজট এড়াতে উল্টো পথে গাড়ি চালান। এই অবস্থা চলতে থাকলে ১৬ লেন করেও যানজট নিরসন করা সম্ভব হবে না।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সহ প্রতিষ্ঠাতা সৈয়দ আবুল মকসুদ। এসময় আরও উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই’র (নিসচা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।