২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

শাহজালালের ভিসি অবরুদ্ধ, পদত্যাগের দাবি শিক্ষকদের একাংশের


অনলাইন রিপোর্টার॥ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি আমিনুল হক ভুঁইয়ার পদত্যাগের দাবিতে তার কার্যালয়ে তাকে অবরুদ্ধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একাংশ। ′মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের’ ব্যানার নিয়ে সরকার-সমর্থক শিক্ষকদের একাংশ সোমবার সকাল ৯টার দিকে উপাচার্যের পদত্যাগ দাবি ও আকস্মিকভাবে নতুন প্রক্টরিয়াল বডি গঠনের প্রতিবাদে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন তারা।

এ সময় উপাচার্যের কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের সরকার-সমর্থক শিক্ষকদের একাংশ। শেষ খবর পাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলছিল।

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে আন্দোলনে মুখে দুই মাস ছুটিতে থাকা উপাচার্য আমিনুল হক ভূঁইয়া ছুটি শেষ হওয়ার একদিন আগেই কাজে যোগ দেন। যোগ দিয়েই তিনি প্রক্টরসহ প্রশাসনের চারটি পদে নিয়োগ দেন।

গত এপ্রিলে ভিসির সঙ্গে একাডেমিক ভবনের স্থান সম্পর্কিত জটিলতা নিরসনের ব্যাপারে পদার্থবিজ্ঞান ও ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের কয়েকজন শিক্ষক কথা বলতে গেলে তিনি অসৌজন্যমূলক আচরণ করেন বলে অভিযোগ করেন শিক্ষকরা। এর পর থেকে ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন করে আসছিলেন শিক্ষকরা। বেঁধে দেয়া সময়ের মধ্যে পদত্যাগ না করায় ২০ এপ্রিল অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালসহ বিশ্ববিদ্যালয়ের ৩৫ শিক্ষক পদত্যাগ করেন।

এরপর গত ২৪ এপ্রিল থেকে দুই মাসের ছুটিতে যান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়া।