২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

কিবরিয়া হত্যা মামলার শুনানি শুরু ॥ পরবর্তী তারিখ ৬ জুলাই


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বহুল আলোচিত সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার শুনানি শুরু হয়েছে। হবিগঞ্জ আদালত থেকে সিলেট বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের পর প্রথম দফা রবিবার সকাল সাড়ে ১০টায় শুনানিতে মামলার আসামি হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছ ও হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি আব্দুল হান্নানসহ চারজনকে আদালতে হাজির করা হয়। তবে অসুস্থতার কারণে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে হাজির করা হয়নি। অসুস্থতা ও অন্য একটি মামলায় হাজিরা থাকায় কিবরিয়া হত্যা মামলার আরেক আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকেও সিলেট আদালতে আনা হয়নি। শুনানি শেষে আগামী ৬ জুলাই আদালত মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন।

গত ১১ জুন হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মোঃ আতাবুল্লাহ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে সিলেট বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালে পাঠানোর আদেশ দেন। এর আগে গত ২ জুন হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম নিশাত সুলতানার আদালত থেকে মামলাটি হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়েছিল। বর্তমানে এই মামলার চার্জশীটভুক্ত সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌর মেয়র জিকে গউছসহ ৩২ আসামির মধ্যে ১৪ জন কারাগারে রয়েছেন। জামিনে রয়েছেন আটজন। বাকিরা পলাতক।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যেরবাজারের জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন। আদালত সূত্র জানায়, শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলাটি গুরুত্ব বিবেচনায় দ্রুতবিচারে আইন অনুযায়ী মেয়াদের মধ্যেই শেষ করা হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: