২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সাইকেল শোভাযাত্রায় শিক্ষার্থীরা


এবারের এসএসসিতে দেশসেরা প্রতিষ্ঠানের স্বীকৃতি পাওয়ায় ডেমরার সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীরা মিলে গত মঙ্গলবার সাইকেল শোভযাত্রার মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছে। প্রতিষ্ঠান কর্তৃপক্ষের আয়োজনে ছাত্রদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পাঁচ শতাধিক বাইসাইকেলের বিশাল শোভাযাত্রা শুরু করে বেলা ১১টায়। হৈ হুল্লোড়, ব্যান্ড মিউজিক, বাদ্য বাজনার তালে তালে সাইকেল শোভাযাত্রা প্রতিষ্ঠান প্রাঙ্গণ থেকে বের হয়ে ডেমরার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারও ক্যাম্পাসে ফিরে আসে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রিন্সিপাল ড. মাহবুবুর রহমান মোল্লার নেতৃত্বে শোভাযাত্রাটি পুরো এলাকায় উচ্ছ্বাস ছড়িয়ে দিয়েছে। আবার জানান দিয়েছে সেরা প্রতিষ্ঠানটি তাদের এলাকাতেই।

শোভাযাত্রায় অধ্যক্ষ ছাড়াও ঢাকা-৫ আসনের শিক্ষার মানোন্নয়ন কমিটির চেয়ারম্যান আলহাজ মাহফুজুর রহমান শ্যামল ও গভর্নিং বডির সদস্যবৃন্দÑ মোঃ জাহাঙ্গীর আলম, ডাঃ এমজি ফেরদৌস, দীন মোহাম্মদ খান দিলু, মোঃ সিরাজুল ইসলাম, আব্দুর রহমান বক্স, মোঃ মিজানুর রহমান, রোকেয়া বেগম, মোহাম্মদ শামসুজ্জামান ও স্কুল-কলেজের শিক্ষকবৃন্দ র‌্যালিতে আনন্দভরে অংশগ্রহণ করেন। মোটরবাইক, ব্যান্ডশোবাহী পিকআপ, মিউজিক ও চলমান নৃত্যে টমটম বর্ণাঢ্য র‌্যালিটির শোভা বর্ধন করতে সঙ্গী হয়। রাস্তার দু’পাশে দাঁড়িয়ে উৎসুক জনতা দুরন্ত সাইকেল শোভাযাত্রা উপভোগ করে।

এসএসসিতে প্রথম স্থান অধিকার করে কৃতিত্বের চূড়ায় আরোহণ করেছে ডেমরার সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজ। এই অর্জন তাদের ধারাবাহিক সাফল্যের পরিণতি। এসএসসি ছাড়াও পিইসি, জেএসসিতে এই প্রতিষ্ঠান বারংবার সাফল্যে অত্যন্ত উজ্জ্বল। ২০১৪ সালে কলেজ শাখা এইচএসসিতে ঢাকা বোর্ডে ষষ্ঠ স্থান অধিকার করেছে। কলেজ শাখা জন্ম থেকে অদ্যাবধি ঢাকা বোর্ডে শীর্ষদের তালিকায় অন্তর্ভুক্ত থেকে ঢাকা তথা সারা বাংলাদেশে সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজের স্বতন্ত্র স্থান রচনা করেছে।

মাঈন উদ্দীন