১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

সাভারে খাসজমি দখল নিয়ে সংঘর্ষ ॥ আহত ২০


নিজস্ব সংবাদদাতা, সাভার, ২০ জুন ॥ জমি দখলকে কেন্দ্র করে সাভারে যুবলীগ-পুলিশ-এলাকাবাসীর ত্রিমুখী সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয় দু’জন। আহত হয়েছে অন্তত ২০ জন।

শুক্রবার রাত এগারোটার দিকে সাভার মডেল থানাধীন বিরুলিয়া ইউনিয়নের শ্যামপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, একটি আবাসন প্রতিষ্ঠান ‘লেক ভিউ ল্যান্ড’ এর পক্ষে শ্যামপুর এলাকায় সরকারী খাস জমি দখল করতে যায় সাভার উপজেলা যুবলীগের আহ্বায়ক সেলিম ম-লের ভাই যুবলীগ নেতা মহসিন ম-ল ও তার লোকজন। এ সময় এলাকাবাসী যুবলীগ নেতাকর্মীদের লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে ধাওয়া দেয়। পরে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যুবলীগ নেতার পক্ষ নিয়ে এলাকাবাসীর ওপর হামলা চালায়। এ সময় এলাকাবাসী একজোট হয়ে পুলিশ ও যুবলীগ নেতাদের ধাওয়া দেয়। পুলিশের গুলিতে এ সময় শাজাহান ও ইসমাইল নামের ২জন গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ২০ জন। উত্তেজিত এলাকাবাসী এ সময় সাভার মডেল পুলিশের ওপর হামলা চালিয়ে পুলিশের একটি ভাড়া করা গাড়ি ভাংচুর করে। খবর পেয়ে পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম মেডিক্যাল নিয়ে চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়ান ॥ ১৪ দল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় নিয়ে চক্রান্তের অভিযোগ এনে চট্টগ্রাম ১৪ দল গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। শনিবার এক যুক্ত বিবৃতিতে ১৪ দলের পক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক সিটি মেয়র আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী, ন্যাপ সাধারণ সম্পাদক আলী আহমদ নজির, মহানগর জাসদ সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি এ্যাডভোকেট আবু হানিফ, গণতন্ত্রী পার্টির নেতা তাজুর মুল্লুক, সাম্যবাদী দলের জেলা সম্পাদক অমূল্য বড়ুয়া অবিলম্বে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে চট্টগ্রাম বিদ্বেষী কুচক্রী মহলের ষড়যন্ত্রের বিরুদ্ধে চট্টগ্রামবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। বিবৃবিতে নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে নিয়ে কোন চক্রান্ত বরদাস্ত করা হবে না। অবিলম্বে এ মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করতে হবে।

৪ হাত ৪ পাবিশিষ্ট শিশুর জন্ম

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২০ জুন ॥ শৈলকুপায় ৪ হাত ৪ পা বিশিষ্ট একটি অস্বাভাবিক শিশু জন্মগ্রহণ করেছে। শিশুটি সুস্থ রয়েছে, স্বাভাবিক শ^াস-প্রশ^াস চলছে। ডাক্তারি ভাষায় এমন শিশুকে কনজয়েন্ট টুইন শিশু বলে। শুক্রবার রাত ১২দিকে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলার বিজুলিয়া গ্রামের সঞ্জয় কুমারের স্ত্রী নিপা রানী একটি পুত্র সন্তানের জন্ম দেন। যার রয়েছে ৪টি হাত ৪ পা ও ২টি লিঙ্গ।