২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সাগরে মৌসুমী লঘুচাপ তিন দিনের মধ্যে দেশে বৃষ্টি বাড়তে পারে


স্টাফ রিপোর্টার ॥ আগামী তিন দিনের মধ্যে দেশে বৃষ্টি বাড়তে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি ধরনের সক্রিয় রয়েছে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটা মৌসুমী লঘুচাপ অবস্থান করছে। শুক্রবার রাজধানীসহ দেশের সর্বত্র অনুভূত হয় তীব্র গরম। বেড়ে যায় তাপমাত্রা।

আবহাওয়া অধিদফতর জানায়, আজ শনিবার খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। শুক্রবার দেশে তেমন বৃষ্টিপাত ছিল না।

অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী জুনে স্বাভাবিক বৃষ্টিপাত ঢাকা বিভাগে ১৪ দিন, চট্টগ্রামে ১৭ দিন, সিলেটে ২০ দিন, রাজশাহীতে ১২ দিন, রংপুরে ১৫ দিন, খুলনায় ১৪ দিন ও বরিশাল বিভাগে ১৬ দিন থাকতে পারে। এভাবে জুনে স্বাভাবিক বৃষ্টিপাত ঢাকা বিভাগে ৩৫৫ মিলিমিটার, চট্টগ্রামে ৫৮৯ মিমি, সিলেটে ৬৩৪ মিমি, রাজশাহীতে ২৯৯ মিমি, রংপুরে ৩৯৬ মিমি, খুলনায় ২৯৮ মিমি ও বরিশাল বিভাগে ৪৮৩ মিলিমিটার বৃষ্টিপাত হওয়ার কথা রয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: