২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

এমপিপুত্র রনির আরও দুই বন্ধুর জবানবন্দী


কোর্ট রিপোর্টার ॥ রাজধানীর নিউ ইস্কাটনে ১৩ এপ্রিল রাতে গুলি করে দুই শ্রমিক হত্যা মামলায় এমপি পিনু খানের পুত্র আসামি বখতিয়ার আলম রনির বিরুদ্ধে টাইগার কামাল ও জাহাঙ্গীর ভূইয়া নামে তার আরও দুই বন্ধু আদালতে জবানবন্দী দিয়েছেন।

বৃহস্পতিবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট নুরু মিয়ার কাছে তারা ওই স্বেচ্ছাকৃত জবানবন্দী প্রদান করেন।

এর আগে ১৭ জুন তার আরেক বন্ধু কামাল মাহমুদ ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে জবানবন্দী প্রদান করেন। গত ১৬ জুন তার জামিন আবেদন করা হলে আদালত তা নাকচ করেন। তবে এর আগে মামলাটিতে গত ১৩ জুন আসামি বখতিয়ার আলম রনিকে ৪ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। গত ২৪ মে মামলার তদন্তের দায়িত্ব পায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ৩১ মে মাইক্রোবাসটির চালক ইমরান ফকিরকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইমরান ফকির পুরো ঘটনার বর্ণনা দিলে ঐ দিনই রনিকে বাসা থেকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে আটক করে ডিবি পুলিশ।

গত ১ জুন ইমরান ফকির আদালতে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। তবে রনি স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে অস্বীকার করলে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পিস্তলের লাইসেন্স বাতিল দাবি ॥

সাংসদপুত্র বখতিয়ার আলম রনির পিস্তলের লাইসেন্স বাতিল করতে সুপ্রীমকোর্টের এক আইনজীবী একটি লিগ্যাল নোটিস পাঠিয়েছেন। একই সঙ্গে, রনিকে কোন্ ক্ষমতাবলে পিস্তলের লাইসেন্স দেয়া হলো তাও ২৪ ঘণ্টার মধ্যে জানানোর জন্য বলা হয়েছে।