১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

বিএনপি জোট ধর্ণা দিয়েও বিদেশীদের কাছে পাত্তা পাচ্ছে না


সংসদ রিপোর্টার ॥ সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যরা বলেছেন, নির্বাচনে না এসে এবং আন্দোলনে পরাজিত হয়ে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত জোট এখন বিদেশীদের কাছে ধর্ণা দিচ্ছে। কিন্তু তাদের অতীতের ধ্বংসাত্মক-নাশকতামূলক জঙ্গী অপতৎপরতার কারণে বিদেশীদের কাছেও তারা এখন পাত্তা পাচ্ছে না।

বুধবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় আরও অংশ নেন সরকারী দলের নূরুল ইসলাম সুজন, কাজী কেরামত আলী, সোহরাব উদ্দিন, এনামুল হক, মোসলেম উদ্দিন, কাজী রোজী, রহিম উল্লাহ, জাতীয় পার্টির চীফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী ও খোরশেদ আরা হক।

আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলের চীফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী বলেন, বিএনপি-জামায়াত জোট যে বীভৎস নোংরা খেলায় মেতেছিল, তা দেশবাসীর সামনে স্পষ্ট।

তিনি বলেন, বিএনপির মতো জাতীয় পার্টি কখনও নির্বাচন বর্জন করেনি। জাতীয় পার্টি সকল সময়ই নির্বাচনমুখী দল। রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিয়েছিল বলেই দেশে অসাংবিধানিক শক্তি ক্ষমতায় আসতে পারেনি।

সরকারী দলের নূরুল ইসলাম সুজন বলেন, আদালতের বিরুদ্ধে কেউ হরতাল ডাকে কোন সভ্য দেশে তার নজির নেই। সন্ত্রাসী দল জামায়াত-শিবির তাই করেছে। কিন্তু দেশের জনগণ ঘৃণাভরে স্বাধীনতাবিরোধীদের ডাকা হরতাল প্রত্যাখ্যান করেছে।

মোসলেম উদ্দিন বলেন, আগে বাংলাদেশে সেøাগান ছিল চালের দাম কমাতে হবে। বর্তমান সরকারের আমলে এখন সেøাগান হচ্ছে চালের দাম বাড়াতে হবে। দেশ আজ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে এটিই তার প্রমাণ।