১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নবাবগঞ্জে দেয়াল ধসে দুই মাদ্রাসা ছাত্র নিহত


সংবাদদাতা, দোহার-নবাবগঞ্জ ॥ ঢাকার নবাবগঞ্জে মাদ্রাসার দেয়াল ধসে দুছাত্র নিহত হয়েছে। বুধবার দুপুরে বান্দুরা এলাকার আল আমিন এতিমখানা ও মাদ্রাসার দেয়াল ধসে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো পুরান বান্দুরা গ্রামের হাশেম মিয়ার ছেলে মাহমুদ হাসান (৫) ও খোরশেদ আলমের ছেলে রাহাত (৭)। মাহমুদ শিশু শ্রেণীর এবং রাহাত প্রথম শ্রেণীর ছাত্র।

প্রত্যক্ষদর্শী ও মাদ্রাসার কিতাব বিভাগের শিক্ষক মাওলানা আনোয়ার জানান, মাদ্রাসার জন্য চারতলাবিশিষ্ট ভবন নির্মাণের পাইলিংয়ের কাজ চলছিল। পাইলিংয়ের পাইপের তার ছিঁড়ে দেয়ালের ওপর পড়ে। এতে দেয়াল ভেঙ্গে ওই দুই শিশুর ওপর পড়লে তারা ঘটনাস্থলেই মারা যায়। ঘটনার পর নির্মাণ কাজে নিয়োজিত প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শ্রমিকরা পালিয়ে যায়।

নিহত রাহাতের বাবা খোরশেদ অভিযোগ করে বলেন, ভবন নির্মাণ কাজে নিয়োজিত প্রতিষ্ঠানের অবহেলার জন্যই আমার ছেলেকে হারিয়েছি। তিনি এটাকে হত্যাকা- উল্লেখ করে এর সুষ্ঠু বিচার ও দায়ীদের শাস্তি দাবি করেন।

ফটোসাংবাদিক ইদ্রিসের জামিন নামঞ্জুর

ব্লগার অনন্ত হত্যা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকা-ে জড়িত সন্দেহে গ্রেফতারকৃত সিলেটের ফটোসাংবাদিক ইদ্রিস আলীর জামিন বুধবার দুপুরে নামঞ্জুর করেছেন সিলেট মহানগর হাকিম আদালতের বিচারক ফারহানা ইয়াসমিন। আগামী ২৩ জুন মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে। গত ১২ মে সিলেটের সুবিদবাজারে নিজ বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে অনন্তকে কুপিয়ে হত্যা করা হয়।

নেত্রকোনায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৭ জুন ॥ জেলার কলমাকান্দা উপজেলার বড়ইউন্দ গ্রামের শিশু প্রীতিশ কুমারকে (১৩) হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদ-, প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছর করে সশ্রম কারাদ- দিয়েছে আদালত। বুধবার দুপুরে নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ আবদুল হামিদ এ রায় দেন। সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেÑ কলমাকান্দার দত্তখিলা গ্রামের নীলকমল ভৌমিকের ছেলে জুয়েল ভৌমিক, একই উপজেলার নাগারগাতি গ্রামের মৃত মনীন্দ্র দত্তের ছেলে মলয় দত্ত এবং তার মা সুনীতি রানী দত্ত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামি নাগারগাতী গ্রামের অনিল তালুকদার, শ্যামল ভৌমিক ও বিপ্লব ভৌমিককে খালাস দেয়া হয়।

পটিয়ায় কওমিপন্থী মৌলভীসহ যুবতী আটক!

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৭ জুন ॥ চট্টগ্রামের পটিয়ায় কওমিপন্থী এক মৌলভীসহ যুবতীকে পুলিশ আটক করেছে। আটককৃত মৌলভীর নাম রহিম উল্লাহ (২৮)। সে পটিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের আবদুল মাবুদের পুত্র। বুধবার সাড়ে তিনটার সময় পটিয়া থানার এএসআই মোঃ জাহিদ তাদের দু’জনকে আটক করেছে। মৌলভী রহিম পটিয়া আল জামেয়া আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্র ছিল।

জানা গেছে, গত চার দিন পূর্বে সুন্দরী এক যুবতীকে নিয়ে মৌলভী রহিম পটিয়া পৌরসভার ৯নং ওয়ার্ডের মোনাফ সওদাগরের একটি ভাড়া বাসায় উঠেন। অজ্ঞাত সুন্দরী যুবতী ভাড়া বাসায় থাকার বিষয়টি একপর্যায়ে জানাজানি হয়। বুধবার সাড়ে তিনটার সময় এএসআই অভিযান চালিয়ে মৌলভী রহিমসহ যুবতীকে আটক করে থানাহাজতে আটকে রাখে।