২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আদাবরে তিনজন ভুয়া চিকিৎসক আটক, জরিমানা ও কারাদণ্ড


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর আদাবর থানা এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে তিন ভুয়া চিকিৎসক আটক করে জরিমানা ও কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তারা বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে রমরমা অবৈধ চিকিৎসা ব্যবসা চালিয়ে আসছিলেন। তাদের একজন এইচএসসি পাস করেছেন। দ্বিতীয়জন একটি ফার্মেসিতে ওষুধ বিক্রির কাজ করতেন এবং তৃতীয়জন মাস্টার্স পাস করেছেন। এমবিবিএস পাস করা তো দূরের কথা, তাদের কারো চিকিৎসাশাস্ত্রের ওপর কোন প্রশিক্ষণ সনদ পর্যন্ত নেই। ভুয়া ডিগ্রী লাগিয়ে সাধারণ মানুষকে ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে টাকা আয় করাটাই ছিল তাদের চিকিৎসাশাস্ত্রের মূল লক্ষ্য।

রাজধানীর বিভিন্ন এলাকায় ভুয়া চিকিৎসার রমরমা ব্যবসা চলছে। এগুলো দমনে র‌্যাবের অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে। সাম্প্রতিককালে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফা লাভের আসায় বিভিন্ন ক্লিনিক-ফার্মেসি-ডায়াগনস্টিক সেন্টারে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসার নামে সাধারণ মানুষকে প্রতারিত করে আসছে। এ ধরনের ভুয়া চিকিৎসকদের আইনের আওতায় আনাসহ অবৈধ ক্লিনিক-ফার্মেসি-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করার লক্ষ্যে র‌্যাব-২ একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছে।

এমারত সভাপতি আসাদুজ্জামান সম্পাদক

বিএসএমএমইউ পেশাজীবী লীগ

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) পেশাজীবী লীগের কার্যক্রম শুরু হয়েছে। গত সোমবার মোঃ এমারত হোসেনকে সভাপতি ও মোঃ আসাদুজ্জামানকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। বুধবার সংগঠনের সভাপতি মোঃ এমারত হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতির জনকের আদর্শ বাস্তবায়ন এবং আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ২০১১ সালের নবেম্বরে এই সংগঠনের অনুমোদন দেয়ার পর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। সোমবার কমিটি গঠনকালে প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।