২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ব্লগার রাজীব হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ পেছাল


অনলাইন রিপোর্টার ॥ গণজাগরণ মঞ্চের কর্মী ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণের দিন পেছানো হয়েছে। বুধবার ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহম্মেদের আদালতে এ মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য দিন নির্ধারণ ছিল।

তবে হরতালের কারণে কারাগার থেকে আসামিদের হাজির করতে না পারায় রাষ্ট্রপক্ষের আইনজীবী সময়ের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৪ জুন পরবর্তী দিন নির্ধারণ করেছেন।

২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি ব্লগার রাজীব পল্লবীর বাসায় ফেরার পথে কালশীর পলাশনগরে দুর্বৃত্তদের হাতে নিহত হন।

ওই ঘটনায় নিহতের বাবা ডা. নাজিম উদ্দীন পল্লবী থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

পরে ২০১৪ সালের ২৯ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক নিবারণ চন্দ্র বর্মণ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রের আসামিরা হলেন—নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফয়সাল বিন নাইম ওরফে দিপু (২২), মাকসুদুল হাসান অনিক (২৬), এহসানুর রেজা রুম্মান (২৩), মো. নাঈম সিকদার ওরফে ইরাদ (১৯), নাফির ইমতিয়াজ (২২), সাদমান ইয়াছির মাহমুদ (২০), মুফতি জসীম উদ্দিন রাহমানী ও রেদোয়ানুল আজাদ রানা (৩০)।

অভিযোগপত্রের আসামিদের মধ্যে রানা পলাতক এবং অপর আসামিরা গ্রেপ্তার রয়েছেন। তাঁরা আদালতে রাজীব হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দী দিয়েছেন।

এ মামলায় চলতি বছরের ১৮ মার্চ ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ রুহুল আমিনের আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।