১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইস্কাটনে জোড়া খুন ॥ রনির বন্ধুর স্বীকারোক্তি


অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর নিউ ইস্কাটনে মাইক্রোবাস থেকে এলোপাতাড়ি গুলি ছুড়ে দুজনকে হত্যার ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ঘটনার প্রত্যক্ষদর্শী কামাল মাহমুদ। বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আমিনুল হকের আদালতে জবানবন্দি দেন তিনি।

রিকশাচালক হাকিম ও অটোরিকশাচালক ইয়াকুব আলী হত্যা মামলায় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের এমপি পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বন্ধু কামাল মাহমুদকে প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে বুধবার বিকেলে আদালতে হাজির করা হলে তিনি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এর আগে বিকেল ৩টায় মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক (এসআই) দিপক কুমার দাস কামাল মাহমুদকে আদালতে নিয়ে আসেন। পরে আইন মোতাবেক কামালকে সাক্ষী দেওয়ার জন্য তিন ঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়।

পরে ঢাকা মহানগর হাকিম আমিনুল হকের খাসকামরায় একান্ত গোপনীয়ভাবে আধাঘণ্টা তাঁর জবানবন্দি গ্রহণ করা হয়। তবে রনির বন্ধু আদালতে কী বলেছেন তা জানা যায়নি।

গতকাল মঙ্গলবার এ মামলার অন্যতম আসামি বখতিয়ার আলম রনির জামিন নামঞ্জুর করেন একই আদালত।

গত ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি মাইক্রোবাস থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে রিকশাচালক হাকিম ও দৈনিক জনকণ্ঠের অটোরিকশাচালক ইয়াকুব আলী আহত হন।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান। নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাতদের আসামি করে ১৫ এপ্রিল রাতে রমনা থানায় একটি মামলা দায়ের করেন।

ঘটনায় জড়িত থাকার অভিযোগে গত ৩১ মে রনি ও তাঁর গাড়িচালক ইমরান ফকিরকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে রনির লাইসেন্স করা পিস্তল, ২১টি গুলি ও দুটি মুঠোফোন জব্দ করে পুলিশ।