২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাম্প্রতিক ভূমিকম্পে রাজধানীর বারোটি ভবন ক্ষতিগ্রস্ত চিহ্নিত ॥ সংসদে গৃহায়ন


সংসদ রিপোর্টার ॥ সাম্প্রতিক ভূমিকম্পের পর রাজধানীর ১২টি ভবন প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) প্রাথমিক তদন্তে এসব ভবন অপসারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সংসদকে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মঙ্গলবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরপর্বে মনোয়ারা বেগমের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা জানান। সংসদে মন্ত্রীর দেয়া তথ্যানুযায়ী ক্ষতিগ্রস্ত ওইসব ভবন অপসারণে প্রাথমিক সহায়তার জন্য বুয়েটের পরামর্শ চাওয়া হয়েছে। বুয়েটের পরামর্শ মোতাবেক ভবন মালিকদের সম্পূর্ণ ভবন বা ভবনের অংশ বিশেষ অপসারণের নির্দেশনা দেয়া হয়েছে।

’৯০-এর গণঅভ্যুত্থানে সামরিক শাসক এইচ এম এরশাদের পতনের পর এ পর্যন্ত মন্ত্রী হয়েছেন ১৫৯ জন, প্রতিমন্ত্রী ১২৭ এবং উপমন্ত্রী হয়েছেন ১২ জন। এই সময়ে ৬ জন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন। এদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩ বার (দশম সংসদসহ) এবং বেগম খালেদা জিয়া ৩ বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারী দলের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর প্রশ্নের জবাবে সংসদ কার্যে মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এসব তথ্য জানান।