১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

২৪ ঘণ্টার হরতাল ডেকেছে জামায়াত


স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আলবদর কমান্ডার জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে ট্রাইব্যুনালের দেয়া ফাঁসির রায় সুপ্রীমকোর্টেও বহাল রাখার প্রতিবাদে আজ বুধবার সকাল ৬টা থেকে দেশব্যাপী ২৪ ঘণ্টা হরতাল ডেকেছে যুদ্ধাপরাধীদের দল জামায়াতে ইসলামী। মঙ্গলবার সুপ্রীমকোর্টের আপীল বিভাগের রায়ের পর দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদের নামে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে এই হরতালের কথা জানানো হয়েছে। বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী এই দলটির ওয়েবসাইটেও হরতালের বিবৃতি দেয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যার সরকারী ষড়ন্ত্রের প্রতিবাদে, তিনিসহ আটক জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দ ও নেতাকর্মীর মুক্তির দাবিতে ১৭ জুন বুধবার সকাল ৬টা থেকে ১৮ জুন বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচী ঘোষণা করছি।

এর আগে আপীল বিভাগে নিষ্পত্তি হওয়া তিনটি যুদ্ধাপরাধ মামলার চূড়ান্ত রায়ের পরও হরতাল ডাকে জামায়াত। যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের রায়ের পরও একই কর্মসূচী দেয় দলটি, যাতে সারা দেশে ব্যাপক নাশকতা চালায় জামায়াত-শিবির কর্মীরা। মকবুল আহমাদের নামে পাঠানো বিবৃতিতে বলা হয়, সরকার জামায়াতকে নিশ্চিহ্ন করার জন্য জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক অভিযোগে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে বিচারের নামে প্রহসনের আয়োজন করে।

অথচ একাত্তরে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের সময় এই জামায়াত নেতাদের পরিকল্পনায়, তাদের নেতৃত্বেই যে রাজাকার, আলবদর বাহিনীর মতো সশস্ত্র দল গড়ে তুলে বাংলাদেশের মুক্তিকামী মানুষের কণ্ঠরোধের চেষ্টা ও ব্যাপক যুদ্ধাপরাধ ঘটানো হয়েছিল, তা প্রতিটি রায়েই উঠে এসেছে। বিগত চার দলীয় জোট সরকারের সমাজকল্যাণমন্ত্রী মুজাহিদ একাত্তরে ছিলেন জামায়াতের তখনকার ছাত্র সংগঠন ইসলামী ছাত্রসংঘের সভাপতি। সেই হিসাবে পদাধিকার বলে তিনি আলবদর বাহিনীরও নেতৃত্ব দেন। মুক্তিযুদ্ধের বিরোধিতায় ইসলামী ছাত্রসংঘের সদস্যদের নিয়েই ওই বাহিনী গড়ে তোলা হয়েছিল।

সম্পর্কিত:
পাতা থেকে: