১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

’১৬ সালের ৩০ জুনের মধ্যে ট্যানারি শিল্প ঢাকা থেকে সাভারে স্থানান্তর


সংসদ রিপোর্টার ॥ আগামী বছরের ৩০ জুনের মধ্যে রাজধানী ঢাকা থেকে সাভারে ট্যানারি শিল্প স্থানান্তরের প্রক্রিয়া বাস্তবায়ন হবে বলে সংসদে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সোমবার স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারী দলের সংসদ সদস্য সুবিধা আলী ভুঁইয়ার প্রশ্নের জবাবে মন্ত্রী আরও জানান, রাজধানীর ঘনবসতিপূর্ণ এলাকা থেকে অপেক্ষাকৃত কম ঘনবসতিপূর্ণ এলাকা সাভার উপজেলায় স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে সাভার উপজেলার কান্দিবৈলারপুর ও চন্দ্রনারায়ণপুর মৌজা এবং কেরানীগঞ্জ উপজেলার চরনারায়ণপুর মৌজায় ১৯৯ দশমিক ৪০ একর জমির ওপর পরিবেশবান্ধব চামরা শিল্পনগরী স্থাপন করা হয়েছে।

আমির হোসেন আমু আরও জানান, স্থানান্তর প্রক্রিয়ার অংশ হিসেবে ইতোমধ্যে বরাদ্দপ্রাপ্ত ১৫৫টি শিল্প ইউনিটের মধ্যে ১৫০টি শিল্প ইউনিটের নির্মাণ কাজ শুরু হয়েছে।

অষ্টম ওয়েজবোর্ড দিচ্ছে ৩৬টি পত্রিকাÑ সংসদে তথ্যমন্ত্রী ॥ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশে ‘‘অষ্টম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ-২০১৩’ বাস্তবায়িত দৈনিক পত্রিকার সংখ্যা ৩৬টি। সোমবার সংসদে সরকার দলীয় সংসদ সদস্য ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে তিনি সংসদকে এ তথ্য জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: