২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাবিতে বেড়াতে আসা শিক্ষার্থীকে জোর করে বিয়ে দিল ছাত্রলীগ


রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বেড়াতে আসা বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে জোর করে বিয়ে দিয়েছে ছাত্রলীগ। এ সময় তাকে আটকে রেখে চাঁদা আদায়ের অভিযোগও পাওয়া গেছে। এ ঘটনায় রাবি ছাত্রলীগের ৩ কর্মীকে বহিষ্কার ও ২ জন নেতাকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। জানা যায়, শনিবার রাজশাহীতে বেড়াতে আসেন ঢাকার আহ্সানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী জাহাঙ্গীর আলম। ওইদিন বিকেলে তিনি রাজশাহী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী সুমনার সঙ্গে নগরীর পদ্মাপাড়ে ঘুরতে যান। একপর্যায়ে ওই ছাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে ছেড়ে চলে যান জাহাঙ্গীর। পরে সন্ধ্যায় ছাত্রীর বন্ধু ও রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগকর্মী কাফী ও তার সহযোগীরা নগরীর একটি ছাত্রাবাস থেকে তাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তুলে নিয়ে আসে।

এরপর তারা জোর করে সুমনার সঙ্গে জাহাঙ্গীরকে বিয়ে দিতে চান। এতে রাজি না হওয়ায় জাহাঙ্গীরকে অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করা হয়। পরে রাতে জোর করে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান মাঠে কাজী ডেকে জাহাঙ্গীর ও সুমনার বিয়ে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে মেয়েটিকে বাসায় পাঠিয়ে দিয়ে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলে জাহাঙ্গীরকে আটকে রাখে ছাত্রলীগ নেতাকর্মীরা। জাহাঙ্গীর আলমের অভিযোগ, রবিবার সকালে তিনি হল থেকে চলে যেতে চাইলে তাকে হুমকি-ধামকি দিয়ে হলের ১৪১ নম্বর কক্ষে আটকে রাখা হয়। এ সময় তার মোবাইল ব্যাংক এ্যাকাউন্টে থাকা ১০ হাজার টাকা তুলে নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। এছাড়া পরিচিতজনদের কাছ থেকে আরও ১০ হাজার টাকা ব্যবস্থা করতে তাকে বাধ্য করা হয়। পরে আরও ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে ছাত্রলীগের ওই নেতাকর্মীরা। এরপর দিনভর নেতাকর্মীরা তার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন চালায়।

ফরিদপুরে পেট্রোল বোমাসহ ছাত্রদল নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৫ জুন ॥ ফরিদপুরে পেট্রোলবোমা ও ককটেল এবং দুই সহযোগীসহ গ্রেফতার হয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার ওরফে খোকন। রবিবার রাত ৩টা ২০ মিনিটের দিকে ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের তেঁতুলতলা এলাকা থেকে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত সাবেক ছাত্রদল নেতা আনিসুর রহমান তালুকদার মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ডাসার পশ্চিম খানজুরি গ্রামের ইসাহাক তালুকদারের ছেলে। গ্রেফতারকৃত অপর দুইজন হলেন ঢাকার গে-ারিয়া এলাকার শামসুল হক ভূইয়ার ছেলে মোঃ আলী ভূঁইয়া (২৮) ও খুলনা সোনাডাঙ্গা এলাকার শাহবুদ্দীন গাজীর ছেলে সোহাগ গাজী (২৭)। ফরিদপুর র‌্যাব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার খালেদউজ্জামান জানান, তাদের কাছ থেকে ১৫টি পেট্রোলবোমা ও ২৫টি ককটেল উদ্ধার করা হয়েছে। এছাড়া তাদের কাছ থেকে আটটি মুঠোফোন, ১০টি সিম ও পাঁচ হাজার ৭৯৫ টাকা জব্দ করা হয়েছে।