২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অধ্যাপক রফিকুল ইসলামের দুটি কিডনিই নষ্ট, চিকিৎসায় সহায়তা দিন


স্টাফ রিপোর্টার ॥ কিডনি রোগে আক্রান্ত প্রতিথযশা শিক্ষক অধ্যাপক রফিকুল ইসলাম খানের (৬০) চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দিন। তাঁর দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ১০ লাখ টাকা। সকলের সহযোগিতায় বাঁচতে পারেন তিনি। নয়ত নিভে যেতে পারে তাঁর জীবন প্রদীপ।

বর্তমানে তিনি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের কিডনি রোগ বিশেষজ্ঞ ডাঃ অধ্যাপক আসাদুজ্জামান রোকনের চিকিৎসাধীন আছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে সম্মানসহ মাস্টার্স শেষ করে তিনি টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলার নিকরাইলের শমসের ফকির কলেজে ১৯৮৮ সালে শিক্ষক হিসেবে যোগ দিন। ২০১০ সালে অবসর নেন। এরপর গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ চন্দ্রায় খ-কালীন শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। দীর্ঘদিন যাবত কিডনি রোগে আক্রান্ত হয়ে চন্দ্রার পল্লী বিদ্যুত এলাকার জমি বিক্রি করে চিকিৎসা করান। বর্তমানে তিনি কালিয়াকৈরের শফিপুর বাজারের আহাদ আলীর বাড়িতে আশ্রিত। গত ৩ বছর আগে তার স্ত্রী মারা গেছেন। একমাত্র মেয়েও স্বামীর সংসার নিয়ে ব্যস্ত। দেখার মতো কেউ নেই তাঁর। রফিকুল ইসলামকে বাঁচতে হলে কমপক্ষে ১০ লাখ টাকার প্রয়োজন। যা পরিবারের পক্ষ থেকে যোগান দেয়া মোটেই সম্ভব নয়। এমন বাস্তবতায় তিনি তার ছাত্রছাত্রী, সহপাঠী, শিক্ষক, প্রধানমন্ত্রীসহ দেশবাসীর কাছে আর্থিক সহযোগিতা কামনা করছেন। সাহায্য পাঠানোর ঠিকানা : মোঃ রফিকুল ইসলাম খান, সঞ্চয়ী হিসাব নং-৩৪০৭০১৬৬, ন্যাশনাল ব্যাংক, দুর্গাবাড়ি রোড, ময়মনসিংহ, বিকাশ নম্বর-০১৭১৯২১৬৬০৮।

ঘোষণা : দৈনিক জনকণ্ঠ মানুষ মানুষের জন্য বিভাগে খবর প্রকাশের মাধ্যমে সহৃদয় ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ ঘটিয়ে দিয়ে থাকে। সাহায্য সরাসরি সাহায্য প্রার্থীর ব্যাংক এ্যাকাউন্টে জমা দিতে হবে অথবা সাহায্যপ্রার্থীর দেয়া মোবাইল ফোনে যোগাযোগ করতে হবে। দৈনিক জনকণ্ঠ এ বিষয়ে কোন দায়ভার গ্রহণ করবে না।