১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক ভেঙ্গে পড়ার আশঙ্কা


নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৪ জুন ॥ রূপগঞ্জে গভীর খননের কারণে ঢাকা-সিলেট মহাসড়কের মূল অংশ ভেঙ্গে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়া তিতাস গ্যাসের মূল পাইপলাইন ঝুঁকির মধ্যে রয়েছে। একটি কারখানা মহাসড়কের একপাশ অবৈধভাবে কেটে গভীর খনন করার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার তারাব পৌরসভার আড়িয়াবো এলাকায় প্রিমিয়ার স্টিল রি-রোলিং মিলস লিমিটেড নামে কারখানার কর্তৃপক্ষের বিরুদ্ধে উঠেছে এসব অভিযোগ।

অভিযোগ রয়েছে, স্থানীয় প্রভাবশালী ও জেলা সওজের কর্মকর্তাদের ম্যানেজ করে গত কয়েক মাস ধরেই কারখানার মহাসড়ক খনন করে তাদের কার্যক্রম অব্যাহত রেখেছেন। এছাড়া সওজের জমিতে কারখানাটি দেয়াল নির্মাণ করারও অভিযোগ রয়েছে। স্থানীয় কয়েকজন পরিবহন শ্রমিক জানান, কারখানা মালিকপক্ষের সঙ্গে স্থানীয় প্রভাবশালীদের সুসম্পর্ক থাকায় কেউ প্রতিবাদ করার সাহসটুকুও পায় না। এছাড়া সওজের কর্মকর্তাদেরও এ ব্যপারে কোন মাথা ব্যথা নেই।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির যাত্রামুড়া এলাকার সোনারগাঁও জোনের ম্যানেজার প্রকৌশলী অজিত কুমার দেব বলেন, পাইপলাইনের বিষয়টি জেনে তাৎক্ষণিক ডেমরা কার্যালয়কে অবহিত করা হয়েছে।

ডেমরা কার্যালয়ের ব্যবস্থাপক ফারুক আহাম্মেদ বলেন, ঘটনাস্থলে একটি টিম পাঠিয়েছি। প্রিমিয়ার স্টিল মিলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

খুলনায় পাটকল শ্রমিকদের সড়ক রেলপথ অবরোধ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পাট খাতে প্রয়োজনী অর্থ বরাদ্দ, বকেয়া মজুরি ও বেতন পরিশোধ এবং ২০ ভাগ মহার্ঘভাতা প্রদানসহ ৫ দফা বাস্তবায়নের দাবিতে রবিবার খুলনায় রাজপথ ও রেলপথ অবরোধ কর্মসূচী পালন করেছেন এ অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত জুট মিল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ আহূত চলমান আন্দোলন কর্মসূচীর অংশ হিসেবে নগরীর নতুন রাস্তা মোড় ও আটরা শিল্প এলাকায় মহাসড়ক ও রেলপথে এ কর্মসূচী পালিত হয়। এসময় অবরোধ স্থলের উভয় দিকের রাস্তায় বাসসহ বিভিন্ন প্রকার যানবাহন আটকা পড়ে যায়। এ ছাড়া অবরোধের কারণে বেলা ১১টা ১০ মিনিটে নির্ধারিত মহানন্দা ট্রেনটি খুলনা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যেতে পারেনি।

জানা গেছে, খুলনার খালিশপুর ও দিঘলিয়া এলাকার রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহের শ্রমিকরা মিছিলসহকারে রবিবার সকাল ১০টায় নতুন রাস্তা মোড়ে এসে সড়ক ও রেলপথ অবরোধ করেন।

শ্রীনগরে ডাকাতি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগর উপজেলার পশ্চিম বেজাগাঁও গ্রাম ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি হয়েছে। শনিবার রাত দুইটার দিকে আবুল হাসেমের বাড়িতে ১০-১৫ জনের ডাকাতদল দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। এসময় ঘরের লোকজন জিম্মি করে নগদ দেড়লাখ টাকা ও প্রায় দশ ভড়ি স্বর্ণালঙ্কার লুটে নেয়।