২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহীতে পুলিশের সঙ্গে যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষ ॥ মহাসড়ক অবরোধ আটক দুই


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর এলাকায় পুলিশের সঙ্গে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতাকে আটক করে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিনোদপুর এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাখে। পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুর সাড়ে ১২টায় নগরীর ৩০ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ইয়ামিন আলী ও মহানগর ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন দলবল নিয়ে বিনোদপুর বাজারের এক আম ব্যবসায়ীকে উচ্ছেদ করার চেষ্টা করে। এ সময় টহল পুলিশের একটি দল তাদের বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়। তারা পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এ নিয়ে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের সূত্রপাত হলে পুলিশ ইয়ামিন ও সাদ্দাম হোসেনকে আটক করে। এ নিয়ে আবার নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে এ ঘটনার প্রতিবাদে বেলা একটায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

মতিহার থানার উপপরিদর্শক (এসআই) মাহবাবুব হোসেন বলেন, আটক দু‘জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, বৃহস্পতিবারও যুবলীগ-ছাত্রলীগের ওই নেতারা বিনোদপুর বাজারের এক আম ব্যবসায়ীকে উচ্ছেদ করার চেষ্টা করেছিল। ফের (শুক্রবার) তারা একই ঘটনার চেষ্টা করছিল। এটি জানতে পেরে টহল পুলিশ বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: