২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মোদির সফরে বাংলাদেশই বেশি লাভবান হয়েছে ॥ তোফায়েল


নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১২ জুন ॥ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরে বাংলাদেশই বেশি লাভবান হয়েছে। যারা এর বিরোধিতা করে বক্তব্য দিচ্ছেন, তারা ভুল তথ্য দিচ্ছেন। ভারতবিরোধী লেখকরা পত্রপত্রিকায় লিখেছেন, মোদির সফরে বাংলাদেশ দিয়েছে অনেক, পেয়েছে কম। প্রকৃতপক্ষে বাংলাদেশেরই লাভ বেশি হয়েছে।

শুক্রবার দুপুরে ভোলা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘শিল্পী সম্মাননা’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

মোদির সফর নিয়ে সমালোচনাকারীদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, যখন আমরা কুইক রেন্টাল বিদ্যুত প্লান্ট করেছিলাম, তখন তারা উল্টাপাল্টা সমালোচনা করেছিল। আজ তাদের কপালে কালি পড়েছে, কুইক রেন্টালের কারণে দেশের ৬০-৭০ ভাগ পরিবার বিদ্যুত সুবিধা পাচ্ছে। ভবিষ্যতে শতভাগ পরিবারের ঘরে বিদ্যুত পৌঁছে দেয়া হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের পণ্যবাহী গাড়ি এখন সরাসরি নেপাল, ভুটানসহ ভারতের পূর্বাঞ্চলের সাতটি রাজ্যে যেতে পারবে, আমাদের রফতানি বাড়বে। মংলা-চট্টগ্রাম বন্দর ভারত ব্যবহার করলে দেশের কাস্টমস ও ভ্যাট বৃদ্ধি পাবে। এই স্থলসীমান্ত চুক্তি বাংলাদেশের বিরাট অর্জন, আমাদের বিজয়।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া ৯২ দিন রাজপথে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গী তৎপরতা চালিয়ে ঘরে ফিরে গেছেন, জাতির কাছে আত্মসমর্পণ করেছেন। কারণ মানুষ সন্ত্রাসীদের পছন্দ করে না। গাড়ি পোড়ানোর লোক এখন খুঁজে পাওয়া যায় না।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সম্পূর্ণভাবে জঙ্গী তৎপরতা বন্ধ করতে পেরেছে। দেশ এখন জঙ্গীমুক্ত। তাই বিশ্বে বাংলাদেশ একটি মডেল হিসেবে চিহ্নিত হয়েছে। তিনি বলেন, জঙ্গী তৎপরতা আর সন্ত্রাসী কাজকর্ম করে রাজনীতি করা যায় না।

ভোলা জেলা প্রশাসক মোঃ সেলিম রেজার সভাপতিত্বে ‘শিল্পী সম্মাননা’ প্রদান অনুষ্ঠানে নাটক, আবৃত্তি, লোকজগান, সঙ্গীত, নৃত্য, যন্ত্রশিল্পে অবদান রাখার জন্য প্রবীণ নাট্য ব্যক্তিত্ব সাংবাদিক অধ্যক্ষ এম ফারুকুর রহমান, আবু তাহের, আবৃত্তিশিল্পী আইনজীবী প্রশান্ত করঞ্জাই, রাজনীতিবিদ আনোয়ার হোসেন, নৃত্যশিল্পী কাজী নাছিমা শিরিন তুলি, সঙ্গীতশিল্পী মঞ্জুর আহমেদ, কবি হাসান মাহমুদ ও যন্ত্রী প্রদীপ রায়, ভাস্কর মজুমদারকে ক্রেস্ট, সনদ ও চেক তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সম্পর্কিত:
পাতা থেকে: