২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

আসছেন না সনি, যাচ্ছেন না ওয়েডসন


স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মৌসুমে মধ্যবর্তী দলবদলে শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডের হয়ে আবারও খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত ঢাকা আসছেন না সনি নর্দে। তবে কলকাতা মোহানবাগান ক্লাব ছেড়ে হাইতিয়ান ফরোয়ার্ড নর্দে না আসলেও সময়মতো নাইজিরিয়ান কোচ জোসেফ আফুসিকে দলে পাওয়ার আশা করছে বর্তমান লীগ চ্যাম্পিয়ন ‘বেঙ্গল ইয়োলোস’ খ্যাত জামাল। এ মৌসুমে আরেক হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এ্যানসেলমের শেখ জামাল ছেড়ে কলকাতার মোহনবাগানে যাওয়ার ব্যাপারে যে গুজব রটেছিল, সেটাকে ‘স্রেফ গুজব’ বলেই উড়িয়ে দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে শেখ জামাল ধানম-ি ক্লাব সমন্বয়ক আব্দুল গাফ্ফার বলেন, ‘সনি নর্দের জন্য আমাদের সভাপতি মনজুর কাদের যুক্তরাষ্ট্রে উপস্থিত আছেন। হাইতি জাতীয় দলে যোগ দেয়ায় সনি ঢাকায় আসতে পারছে না। আমরা যতদূর জানতে পেরেছি সে অনুশীলনে ঢুকে গেছে।’ গত সপ্তাহে শোনা গিয়েছিল কলকাতা মোহনবাগান থেকে শেখ জামাল ধানম-ি ক্লাবে আসার প্রতিশ্রুতি দিয়েছেন সনি নর্দে। পরে জানা যায়, শেষ পর্যন্ত আসছেন না সনি, বরং শেখ জামাল ধানম-ি ক্লাব থেকে স্বদেশী ওয়েডসন এ্যানসেলমেকেই বরং মোহনবাগানে নিয়ে যাচ্ছেন তিনি। আগামী মৌসুমে একসঙ্গেই খেলবেন এ দুই হাইতিয়ান। মোহনবাগান ক্লাব সূত্রে এমনটিই জানা গিয়েছিল।

উল্লেখ্য, এবার ‘আই লীগ’ জিতেছে মোহনবাগান। এবং সেটা দীর্ঘ ১১ বছর পর। ক্লাবটির এমন সোফল্যের রূপকার ছিলেন সনিই। সনিকে আবারও নিজ ক্লাব জামালে ফিরিয়ে আনতে মরিয়া হয়ে ওঠেন ওঠেন শেখ জামাল ক্লাবের সভাপতি মনজুর কাদের। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের মাঝপথে কোচ মারুফুল হককে ছাঁটাই করে পুরনো কোচ জোসেফ আফুসিকে আবারও ফিরিয়ে আনার ঘোষণা দেয়া হয়। এটাও জানানো হয় লীগের দ্বিতীয় পর্বে আবারও ঢাকা মাতাবেন নর্দে। ক্লাবসূত্রে জানানো হয় ক’দিনের মধ্যেই ঢাকায় আসছেন সনি। কিন্তু জামালের মাথায় আকাশ ভেঙ্গে পড়ে তখনই, যখন মোহনবাগানের এক কর্মকর্তা জানান, তিন বছরের জন্য এ ক্লাবের সঙ্গে নতুন করে চুক্তি করছেন নর্দে। আসলে জামালে ভাল প্রস্তাব পেয়েছেন কর্তাদের এমনটা জানানোর পর নর্দেকে রাখার জন্য ব্যস্ত হয়ে পড়েন মোহনবাগান ক্লাব কর্তারা। সনিকে আটকাতে তাকে বড় অঙ্কের প্রস্তাব দেয়া হয়। আর তাতেই রাজি হয়ে যান সনি। শুধু মোহনবাগানের সঙ্গে নতুন করে চুক্তি করেই ক্ষান্ত হননি সনি, ঢাকার ফুটবলে সাড়া জাগানো স্বদেশী ফরোয়ার্ড ওয়েডসনকেও নিয়ে যাচ্ছেন তিনি! ফলে আফুসি একাই ঢাকায় আসছেন। কিন্তু নর্দে আসছেন না। যদিও শেখ জামাল ক্লাবের ফুটবল ম্যানেজার আনোয়ারুল করিম হেলাল কদিন আগে বলেছিলেন, ভারতীয় লীগ শেষ করে হাইতি জাতীয় দলের সঙ্গে সনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। নিউইয়র্কে আছেন ক্লাবের সভাপতি মনজুর কাদের। নর্দে-কাদের একসঙ্গে বৈঠক করবেন। তখন পরিস্থিতি জামালের অনুকূলেও আসতে পারে। শেষ পর্যন্ত পরিস্থিতি কোন্ কূলে ভেড়ে, সেটাই এখন দেখার বিষয়।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: