১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নয়া বিমানবাহিনী প্রধানের দায়িত্ব গ্রহণ


নবনিযুক্ত বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার বিবিপি এনডিসি এসিএসসি শুক্রবার বাংলাদেশ বিমানবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি বিদায়ী বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী বিবিপি এনডিইউ পিএসসির স্থলাভিষিক্ত হয়েছেন।

এ উপলক্ষে বিমানবাহিনী সদর দফতরে শুক্রবার বিকেলে দায়িত্বভার গ্রহণ ও হস্তান্তরের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এ সময় বিমান বাহিনী প্রধানের কার্যালয়ে নবনিযুক্ত বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার বিদায়ী বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারীর কাছ থেকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের দায়িত্বভার গ্রহণ করেন। অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বিদায়ী বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী শিখা অনির্বাণে পু®পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সেখানে দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন।

বিমান সদর ত্যাগ করার পূর্বে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট রে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমান বাহিনী সদর দফতর প্রাঙ্গণে একটি আম গাছের চারা রোপণ করেন।

-আইএসপিআর