২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ভুয়া ডিগ্রীর জন্য আপ থেকে বহিষ্কৃত হতে পারেন তোমর


ভুয়া ডিগ্রী বিতর্কে শেষ পর্যন্ত কি দল থেকেই বহিষ্কৃত হতে চলেছেন আম আদমি পার্টি বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী জিতেন্দ্র সিংহ তোমর? বৃহস্পতিবার রাতে আপের দলীয় বৈঠকে তোমর এবং তাকে নিয়ে তৈরি হওয়া চলতি বিতর্কে কী পদক্ষেপ করা উচিত তা নিয়ে আলোচনা হয়। সূত্রের খবর, সেই বৈঠকেই তোমরকে দল থেকে বহিষ্কারের বিষয়ে আলোচনা হয়। আগামী দু’তিন দিনের মধ্যে দলের এই সিদ্ধান্ত তাকে জানিয়ে দেয়া হতে পারে।

সূত্রের খবর, তোমরের ভুয়া ডিগ্রী নিয়ে ওঠা বিতর্কে দলীয় বিধায়কের ওপর যথেষ্ট ক্ষুব্ধ আপ সুপ্রিমো তথা দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দলের কাছেও সত্যি গোপন করার বিষয়টি একেবারেই ভালভাবে নেননি কেজরিওয়াল। দুর্নীতিবিরোধী এবং স্বচ্ছ রাজনীতির ডাক দিয়ে ক্ষমতায় আসা আপের ভাবমূর্তিও নষ্ট হয়েছে এই বিতর্কে। বিজেপি তথা বিরোধী দলগুলোর লাগাতার আক্রমণে ক্রমশ পিছু হঠা আপ নেতৃত্বকে একটা কিছু সিদ্ধান্ত নিতে হতোই। সেই ‘সিদ্ধান্ত’ই সম্ভবত তোমরের বহিষ্কার।

এদিকে বৃহস্পতিবার সাকেতের আদালতে তোমরের জামিন খারিজ হওয়ার পর তদন্ত এগিয়ে নিয়ে যেতে খুব সম্ভবত প্রাক্তন মন্ত্রীকে বিহারে নিয়ে যেতে পারেন তদন্তকারীরা। -আনন্দবাজার পত্রিকা