২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মধ্যাহ্ন বিরতি, ভারতের সংগ্রহ ৩৯৮/৩


অনলাইন ডেস্ক ॥ ফতুল্লা টেস্টের তৃতীয় দিনের মধ্যাহ্ন বিরতি চলছে। মুরালি বিজয় ও অজিঙ্কা রাহানের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে এগোচ্ছে ভারত। শিখর ধাওয়ান ও বিজয় ওপেনিং জুঁটিতে ২৮৩ রান করে শক্ত ভিত গড়ে দেন।

এ রিপোর্ট লেখা অবধি ভারতের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ৩৯৮ রান। ৪৪ রানের পার্টনারশিপ গড়ে ব্যাট করছেন বিজয় (১৪৪*) ও রাহানে (৫৫*)।

শুক্রবার (১২ জুন) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলা শুরু হয় সকাল সাড়ে ৯টায়।

প্রথম দিনের বিনা উইকেটে ২৩৯ রান নিয়ে ব্যাটিংয়ে ন‍ামে সফরকারী ভারত। ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট শতক তুলে নেন বিজয়।

ভারতের ওপেনিং জুঁটি ভাঙেন সাকিব আল হাসান। ডাবল সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ব্যক্তিগত ১৭৩ রানে কট এন্ড বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান। ওয়ান ডাউনে নামা রোহিত শর্মা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের বলেই ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

সাকিবের পর উইকেটের খাতায় নাম লেখান জুবারের হোসেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (১৪) এই লেগ স্পিনারের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। তিন উইকেটের পতন ঘটলেও রানের খাতা সচল র‍াখছেন বিজয় ও রাহানে।

এর আগে প্রবল বৃষ্টিপাতের কারণে দ্বিতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। প্রথম দিনেও বৃষ্টি বাগড়া দেয়। ফলে, ৫৬ ওভার ব্যাট করার স‍ুযোগ পায় টস জেতা ভারত। দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হওয়ায় সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি অনেকটা ড্রয়ের পথেই এগোচ্ছে। তার ওপর বৃষ্টির আশংকা তো থাকছেই।

এ ম্যাচে বাংলাদেশের হয়ে ৭৭তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন কুমার দাসের। দলে জায়গা হয়নি নাসির হোসেনের। ইনজুরি আক্রান্ত মাহমুদুল্লাহ রিয়াদের জায়গায় সুযোগ পেলেও তাকে প্রথম একাদশে রাখা হয়নি। অন্যদিকে, দীর্ঘদিন পর ভারতের টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ স্পিনার হরভজন সিং।