১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপির গণতন্ত্রের সদস্যপদ তামাদি হয়ে গেছে ॥ ইনু


স্টাফ রিপোর্টার ॥ ২০১৯ সালের নির্বাচনে বিএনপি-জামায়াতকে ক্ষমতায় দেখতে চাই না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনের গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রমজান মাসে চিনিসহ অন্যান্য পণ্যের দাম বাড়বে না, বরং একটু কম থাকবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন নির্বাচিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। পাশাপাশি নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী আগামী দু’মাসের মধ্যে নগরীর গুরুত্বপূর্ণ পাবলিক প্লেসে ফ্রি ওয়াইফাই জোন স্থাপনের ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে জাসদ সভাপতি ইনু সাঈদ খোকনের উদ্দেশে বলেন, বাবার সুনাম ক্ষুণœ করা যাবে না। আপনাকে আপনার বাবার চেয়ে ভাল করে মানুষের মনের মণিকোঠায় থাকতে হবে। তিনি বলেন, আগুনযুদ্ধে লিপ্ত খালেদা জিয়াকে একচুলও ছাড় দেয়া হবে না। তাঁর স্থান হবে একমাত্র কারাগার। আর জঙ্গী বিএনপি-জামায়াতকে ২০১৯ সালের নির্বাচনে আমরা দেখতে চাই না। বছরের শুরুতে হরতাল-অবরোধের নামে আগুনযুদ্ধে জড়িয়ে পড়া খালেদা জিয়ার দল বিএনপির গণতন্ত্রের সদস্যপদ তামাদি হয়ে গেছে। গণতন্ত্রের দরজা খোলা ও ঢাকার উন্নয়নের চাকা সচল রাখতে সাঈদ খোকনকে আহ্বান জানান ইনু। মেয়র নির্বাচন নিয়ে ১৪ দলের অন্যতম এই শরিক নেতা বলেন, সিটি নির্বাচনে বিএনপি-জামায়াত অংশ নিয়েছিল রাজনীতির ক্লাবে তারা নিবন্ধিত বলে। ব্যালটযুদ্ধ চক্রান্তকারীদের যুদ্ধ নয় বলে তারা সরে গেছে। জঙ্গীবাদী খালেদা জিয়া সিটি নির্বাচন থেকে সরে গিয়ে পুরো নির্বাচনটিই প্রশ্নবিদ্ধ করতে চেয়েছিলেন। তবে জঙ্গীবাদীরা নির্বাচন বর্জন করলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয় না। তিনি আরও বলেন, খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতিতে আবার ষড়যন্ত্র করার চেষ্টা করছেন। খালেদা জিয়াকে যে কোনভাবে প্রতিহত করতে হবে।