১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নারায়ণগঞ্জে ট্রেনে কাটা পড়ে দুই পোশাককর্মীর মৃত্যু


নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১১ জুন ॥ নারায়ণগঞ্জের ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে দুই পোশাক শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আরও একজন আহত হয়েছে। নিহতরা হলো- সেলিম ফরাজী (৩৫) ও নাসির হোসেন (৩২)। আহত শ্রমিককে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকালে শাহজাহান রোলিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, সকাল ৭টা ৫০ মিনিটে ওই শ্রমিকরা কাজে যাওয়ার পথে রেললাইন পার হওয়ার সময় অসতর্কতার কারণে এ দুর্ঘটনা ঘটে।

প্রতিবন্ধিতা বিষয়ে অবহিতকরণ সভা

ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে প্রতিবন্ধিতা বিষয়ে নারী সাংবাদিকদের এক অবহিতকরণ সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। জাতীয় প্রতিবন্ধী ফোরাম, এ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন ও বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের যৌথ আয়োজনে সহযোগিতা করে দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন। বক্তব্য রাখেন জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব মিজানুর রহমান, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু ও এ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আলবার্ট মোল্লা, জাতীয় প্রতিবন্ধী ফোরামের নির্বাহী সদস্য আনজামুল আলম মুনীর। জাতীয় প্রতিবন্ধী ফোরামের পরিচালক ডাঃ নাফিসুর রহমান মূল নিবন্ধ উপস্থাপন করেন। বিজ্ঞপ্তি।

বৃক্ষ রোপণে পুরস্কার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার লাভ করেছেন। পরিবেশ ও বন মন্ত্রণালয়ের এ সংক্রান্ত জাতীয় কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ‘বৃক্ষ রোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার’র এই কমিটির সভাপতি এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু স্বাক্ষরিত সভার কার্যবিবরণী বৃহস্পতিবার মুন্সীগঞ্জে পৌঁছলে আনন্দের বন্যা বয়ে যায়। বিভাগীয় কমিটির এবং পদক মূল্যায়ন উপকমিটির শতভাগ নম্বর পেয়ে তিনি প্রথম স্থান দখল করেন।

৪৪ গ্রামে বিদ্যুত সংযোগ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বৃহস্পতিবার বিকেলে লক্ষ্মিকুন্ডা ইউনিয়নের চরকুড়ুলিয়া স্কুল মাঠে অন্ধকার গ্রামে আলো ছড়িয়ে দেয়ার জন্য বিদ্যুত সংযোগ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও ১ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে ১১ কিলোমিটার দীর্ঘ ১৬ টি গ্রামে ৫শ’ ৫০ টি গ্রাহকের বিদ্যুত সংযোগ উদ্বোধন করেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু ও ভাইস-চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া, আব্দুল মতিন ও ডিজিএম আব্দুস সামাদ প্রমুখ।