২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সুরমা নদীর পানি বিপদসীমার ওপরে


নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১১ জুন ॥ গত দুদিনের অব্যাহত বৃষ্টিপাত আর ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপদ সীমার ৫৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড। সুরমা নদীর পানি বাড়ায় হাওড়াঞ্চলেও পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। থেমে থেমে বৃষ্টিপাতের জন্য জনর্দুভোগ বেড়েছে। শহরের কিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। নদী তীরবর্তী এলাকায় বসবাসকারী মানুষ পানিবান্দী হয়ে পড়েছেন। এদিকে দোয়ারাবাজার উপজেলার পাহড়ী ঢলে বীজতলা, পুকুরের মাছ ও শতাধিক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

আলফাডাঙ্গায় মৎস্যজীবীদের ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১১ জুন ॥ আলফাডাঙ্গা সদরে এজেড পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি মন্দিরের দোতলার উপরে অবস্থিত চিলেকোটা ভাঙ্গাকে কেন্দ্র করে অনির্দিষ্টকালের জন্য মাছ বিক্রি বন্ধের ঘোষণা দিয়েছে উপজেলা মৎস্যজীবীরা। বৃহস্পতিবার সকাল থেকে এ কর্মসূচী শুরু হয়েছে। জানা যায়, আলফাডাঙ্গা সদরে এজেড পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন মৎস্যজীবীদের দ্বারা পরিচালিত শ্রী শ্রী রক্ষাচ-ী সার্বজনীন মন্দিরটি শত বছরের প্রাচীন। সম্প্রতি তিনতলা বিশিষ্ট মন্দির নির্মাণের উদ্যোগ নেয় মৎস্যজীবী সমিতি। গত ৮ জুন মন্দিরের ২য় তলার উপর অবস্থিত চিলেকোঠাটি ভেঙ্গে ফেলার ঘটনা ঘটে। মন্দির কমিটির সভাপতি জানান, প্রধান শিক্ষক নিজে উপস্থিত থেকে তার লোকজন দিয়ে মন্দিরের চিলেকোঠা ভেঙ্গে দিয়েছে।

সিলেটে বিদ্যুতস্পৃষ্ট হয়ে প্রতিবন্ধীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বৃহস্পতিবার বেলা ২টায় নগরীর জিন্দাবাজারে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। জানা যায়, নিহত বৃদ্ধ একজন প্রতিবন্ধী। তার বাঁ পা নেই এবং পেশায় একজন ভিক্ষুক। বেলা ২টার দিকে রাস্তা দিয়ে হেঁটে যাবার সময় রাস্তার পাশের বিদ্যুতের খুঁটিতে তার হাতের লাঠি লাগলে সে বিদ্যুতস্পৃষ্ট হয়।