২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

উপকারে আসছে না বাউফলের ভূগর্ভস্থ সেচ নালা


নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১১ জুন ॥ বাউফলের সূর্যমনি ইউনিয়নের রামনগর গ্রামে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) ভূগর্ভস্থ সেচ নালাটি কৃষকের কোন উপকারে আসছেনা। গ্রীষ্মকালীন সময় জমিতে পানি সেচের মাধ্যমে চাষাবাদের জন্য সরকার দুই বছর আগে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে ১০টি রাইজার যুক্ত এ সেচ নালাটি স্থাপন করেন।

কিন্তু পর্যন্ত এ সেচনালার পাওয়ারপাম্প সরবরাহ না করায় পানি উত্তোলন করা যাচ্ছে না। ওই এলাকার কয়েক কৃষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, বৈশাখ-জ্যৈষ্ঠ মাসে পানির অভাবে মাঠঘাট ফেটে চৈচির হয়ে যায়। জমিতে চাষাবাদ করা যায়না। তাই বৃষ্টির জন্য অপেক্ষা করতে হয়। বর্তমান সরকার কৃষকদের কথা চিন্তা করে এই প্রকল্পটি গ্রহন করায় আমরা খুশি হয়ে ছিলাম।

কিন্তু প্রকল্পটি চালু না হওয়ায় আমরা হতাশ হয়েছি। প্রকল্পটি চালু থাকলে আমরা পানি সেচের মাধ্যমে একই জমিতে তিন বার ফসল ফলাতে পারতাম। এ ব্যাপারে বিএডিসির বাউফলের উপপ্রকৌশলী আবু জাফর জানন, পাওয়ার পাম্প সরবরাহ না করায় ওই গ্রামের ভূগর্ভস্থ সেচনালাটি চালু করা যাচ্ছে না।

জয়পুরহাটে ছাত্রীকে যৌন হয়রানি ॥ শিক্ষকের দ-

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১১ জুন ॥ ৭ম শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানির দায়ে মাদ্রাসা শিক্ষক সোহরাব হোসেনকে বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত ৮ মাসের বিনাশ্রম কারাদ-, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদ-ের আদেশ দিয়েছে।

জানা যায়, পাঁচবিবি উপজেলার উচনা দাখিল মাদ্রাসা থেকে বৃহস্পতিবার দুপুরে ৭ম শ্রেণীর ছাত্রী বের হয়ে আসার সময় ওই মাদ্রাসার শিক্ষক সোহরাব হোসেন ছাত্রীটিকে যৌন হয়রানি করে। এই ঘটনার পর ওই ছাত্রী ও তার পিতা পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর উদ্দিন আল ফারুককে বিষয়টি জানালে তিনি ঘটনার তাৎক্ষণিক তদন্তে ওই শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে উল্লিখিত দ- প্রদান করেন।

নারায়ণগঞ্জে স্কুলের দেয়াল ধসে নারীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১১ জুন ॥ শহরের গলাচিপা এলাকায় একটি সরকারী স্কুলের দেয়াল ধসে নাজমা আক্তার (৩২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এই ঘটনা ঘটে। নিহত নাজমা মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার গুলতলি গ্রামের মৃত হাসান মিয়ার মেয়ে।