২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

৮ বছর পর মুবারকের প্রত্যাবর্তন


অনলাইন ডেস্ক ॥ প্রায় ৮ বছর পর আবারও শ্রীলঙ্কা টেস্ট দলে অন্তর্ভুক্ত হয়েছেন লড়াকু জিহান মুবারক। লম্বা সময় দলের বাইরে থাকলেও তার ব্যাটে মরচে পড়েনি বরং নিজেকে আরও শাণিত করেছেন তিনি। তাই লম্বা বিরতির পর ফের জাতীয় দলে জায়গা পেয়েছেন ৩৪ বছর বয়সী মুবারক।

সর্বশেষ ২০০৭ সালে খেলেছিলেন জাতীয় দলের হয়ে। তবে ঘরোয়া লিগে ফর্মে ছিলেন মুবারক। গত দুই মৌসুমে তার ব্যাট থেকে এসেছে এক হাজার রান। গড় ৮১.৭৮। এ ছাড়া ফিল্ডিংয়েও নজর কেড়েছেন ফিল্ডিং কোচ জন্টি রোডসের। এ জন্য ফর্মে থাকা মুবারককে পুরস্কার হিসেবে টেস্ট দলে অন্তর্ভুক্ত করেছে নির্বাচকরা।

প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা পেয়েছেন ফাস্ট বোলার দুমন্থা চামীরা ও বাঁহাতি ব্যাটসম্যান কুশল পেরেরা। তবে দলে জায়গা হয়নি উপুল থারাঙ্গা ও প্রসন্না জয়াবর্ধনের। সফরকারী পাকিস্তানের বিপক্ষে ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ২টি টোয়েন্টি২০ ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১৭ জুন থেকে।

শ্রীলঙ্কা টেস্ট দল : অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, কুশল সিলভা, দিমুখ করুনারত্নে, কুমার সাঙ্গাকারা, দিনেশ চান্দিমাল, কিথরুওয়ান ভিথানাগে, জিহান মুবারক, কুশল পেরেরা, রঙ্গনা হেরাথ, দিলরুওয়ান পেরেরা, থারিন্ডু কুশল, নুয়ান প্রদীপ, ধাম্মিকা প্রসাদ, ‍দুমন্থা চামীরা ও সুরঙ্গা লাকমাল।