২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৯ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মেসি-রোনালদোর কাতারে ধোনি


অনলাইন ডেস্ক ॥ বিশ্ব ক্রীড়াঙ্গনে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তাতে একমাত্র ভারতীয় খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন টেস্ট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তালিকার ২৩তম অবস্থানে রয়েছেন তিনি। গত বছর তার অবস্থান ছিল ২২এ।

ক্রিকেটার ধোনির আয় হচ্ছে ৩১ মিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে বেতন ৪ মিলিয়ন ও অন্যান্য (বিজ্ঞাপন, বোনাস, প্রাইজমানি) স্বত্ব থেকে আয় করেছেন বাকি ২৭ মিলিয়ন মার্কিন ডলার। গত বছর ওয়ানডে থেকে অবসর নেন ৩৩ বছর বয়সী ধোনি।

তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন বক্সার ফ্লোয়েড মেওয়েদার। তার আয় ৩০০ মিলিয়ন মার্কিন ডলার। তারপরই রয়েছেন আরেক বক্সার ম্যানি প্যাকুয়া। তার আয় ১৬০ মিলিয়ন মার্কিন ডলার। এ ছাড়া ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ৭৯.৬ মার্কিন ডলার (তৃতীয়), লিওনেল মেসি ৭৩.৮ মার্কিন ডলার (চতুর্থ), টেনিস প্লেয়ার রজার ফেদেরার ৬৭ মিলিয়ন মার্কিন ডলার (পঞ্চম), বাস্কেটবল প্লেয়ার লেব্রন জেমস ৬৪.৮ মিলিয়ন মার্কিন ডলার (ষষ্ঠ), কেভিন ডুরান্ট ৫৪.১ মিলিয়ন মার্কিন ডলার (সপ্তম), গলফার ফিল মাইকেলসন ৫০.৮ মিলিয়ন মার্কিন ডলার (অষ্টম), টাইগার উডস ৫০.৬ মিলিয়ন মার্কিন ডলার (নবম) ও বাস্কেটবল প্লেয়ার কোবে বিরিয়ান্ট ৪৯.৫ মিলিয়ন মার্কিন ডলার (দশম)।