২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

২০ জেলায় নতুন ডিসি


স্টাফ রিপোর্টার ॥ প্র্রশাসনে রদবদলের মাধ্যমে দেশের ২০ জেলায় নতুন জেলা প্র্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে তিন ডিসিকে বদলি করে নতুন জেলায় এবং অন্য ১৭ জনকে নতুনভাবে ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া চারজন ভারপ্র্রাপ্ত সচিব ও ভারপ্র্রাপ্ত সচিব পদমর্যাদার কর্মকর্তাকে সচিব হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে।

বুধবার এ সংক্রান্ত আদেশ জারি করে জনপ্র্রশাসন মন্ত্রণালয়। বদলি করা তিন ডিসির মধ্যে রয়েছেনÑ হবিগঞ্জের ডিসি মোঃ জয়নাল আবেদীনকে সিলেটে, মাদারীপুরের ডিসি জিএসএম জাফর উল্লাহকে কিশোরগঞ্জ এবং কিশোরগঞ্জের ডিসি এসএম আলমকে গাজীপুরের ডিসি করা হয়েছে। বগুড়া, মাদারীপুর, বরিশাল, শেরপুর, ঝালকাঠি, রংপুর, লক্ষ্মীপুর, চাঁদপুর, কুড়িগ্রাম, ঝিনাইদহ, নওগাঁ, দিনাজপুর, মেহেরপুর, গাইবান্ধা, নড়াইল, চুয়াডাঙ্গা ও হবিগঞ্জ জেলায় নতুন ডিসি নিয়োগ হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোঃ আশরাফ উদ্দিনকে বগুড়া, বিপিএসটিসির পরিচালক মোঃ কামাল উদ্দিন বিশ্বাসকে মাদারীপুর এবং টাঙ্গাইল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গাজী মোঃ সাইফুজ্জামানকে বরিশালের ডিসি নিয়োগ দেয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপ-পরিচালক এএম পারভেজ রহিমকে শেরপুর, চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র শ্রী বড়ুয়াকে ঝালকাঠি এবং মাগুরার স্থানীয় সরকার উপ-পরিচালক মোঃ রাহাত আনোয়ারকে রংপুরের ডিসি করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ জিল্লুর রহমান চৌধুরীকে লক্ষ্মীপুর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোঃ আব্দুস সবুর ম-লকে চাঁদপুর এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক খান মোঃ আব্দুস সবুর মন্ডলকে কুড়িগ্রামের ডিসি করা হয়েছে।

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন উপসচিব মোঃ মাহবুব আলম তালুকদারকে ঝিনাইদহে, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মোঃ আমিনুর রহমানকে নওগাঁ এবং বিআরটিএর উপ-পরিচালক মীর খায়রুল আলমকে দিনাজপুরের ডিসি হিসেবে বদলি করেছে সরকার। রাজশাহীর জাতীয় ভোক্তা অধিকার অধিদফতরের উপ-পরিচালক মোঃ সফিকুল ইসলামকে মেহেরপুর এবং জনপ্র্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোঃ আব্দুস সামাদকে গাইবান্ধার জেলা প্রশাসক করা হয়েছে।

এছাড়া উপসচিব মোঃ হেলাল মাহুমদ শরিফকে নড়াইল, শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সায়মা ইউনূস চুয়াডাঙ্গা এবং সরকারী কর্ম-কমিশনের পরিচালক সাবিনা আলম হবিগঞ্জ জেলায় ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন। সিলেটের ডিসি মোঃ শহিদুল ইসলামকে যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক, মেহেরপুরের ডিসি মোঃ মাহমুদ হোসেনকে ঢাকা ওয়াসার সচিব এবং চুয়াডাঙ্গার ডিসি মোঃ দেলোয়ার হোসেনকে বাংলাদেশে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

দিনাজপুরের ডিসি আহমেদ শামীম আল রাজীকে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক এবং চাঁদপুরের ডিসি মোঃ ইসমাইল হোসেনকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব করা হয়েছে। গাজীপুরের ডিসি মোঃ নূরুল ইসলামকে ওএসডি, শেরপুরের ডিসি মোহাম্মদ জাকির হোসেনকে কৃষি মন্ত্রণালয়ে এবং ঝালকাঠির ডিসি মোঃ শাখাওয়াত হোসেনকে ওএসডি করা হয়েছে।

গাইবান্ধার ডিসি মোঃ ইহসান-ই-এলাহীকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব, কুড়িগ্রামের ডিসি এবিএম আজাদকে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব এবং নড়াইলের ডিসি এ গফ্ফার খানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যুগ্মসচিব করা হয়েছে।

বরিশালের ডিসি মোঃ শহিদুল আলমকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব, রংপুরের ডিসি ফরিদ আহমেদকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব এবং নওগাঁর ডিসি মোঃ এনামুল হককে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব করা হয়েছে।

এছাড়া লক্ষ্মীপুরের ডিসি এ কে এম টিপু সুলতানকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব এবং বগুড়ার ডিসি মোঃ শফিকুর রেজা বিশ্বাসকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সিলেট, মেহেরপুর, চুয়াডাঙ্গা, গাজীপুর, শেরপুর, ঝালকাঠি, গাইবান্ধা, কুড়িগ্রাম, নড়াইলের জেলা প্রশাসককে বিভিন্ন মন্ত্রণালয়ে বদিল করা হয়েছে। এরা পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হয়েছিলেন, কিন্তু ডিসির পদটি উপসচিব পদমর্যাদার।

সচিব হলেন ৪ কর্মকর্তা ॥ সরকারী কর্ম-কমিশনের ভারপ্রাপ্ত সচিব মোঃ শাহজাহান আলী মোল্লা এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) পবন চৌধুরী সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন। বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব) মোঃ সোহরাব হোসাইন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্র্রাপ্ত সচিব ফরিদ উদ্দিনকেও সচিব করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।