১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শাহরুখের বজরঙ্গি চমক


ক্যাটরিনা কাইফের জন্মদিনের পার্টির গোলমাল, বছর চারেক বাক্যালাপই ছিল না। সবাই জানত ‘করণ-অর্জুন’ একে অপরের মুখদর্শন করতেও আগ্রহী নন।

২০১৩-য় ইফতার পার্টিতে শাহরুখ খান আর সলমন খান একে-অপরকে জড়িয়ে ধরে কিন্তু ছবিটা পাল্টে দিয়েছিল। পরের বছরেও দেখা গিয়েছিল একই ছবি। সেই থেকে সম্পর্কের কঠিন বরফ গলা শুরু না হলে শাহরুখ খান কিনা সলমনের আসন্ন ছবি বজরঙ্গি ভাইজানের ফার্স্ট লুক টুইট করে সবাইকে জানান! বজরঙ্গি ভাইজান এর ট্রেলার মুক্তি পাওয়ার কথা বুধবার। কিন্তু কেউ ট্রেলার দেখার আগেই চমক দিলেন শাহরুখ। একই ছবি রিটুইট করেছেন তাঁদের আর এক সতীর্থ আমির খান। কিন্তু টুইটারে আজ জোর গুঞ্জন, করণ-অর্জুন কি ওয়াপস আ গয়ে শুধু ফার্স্ট লুক নয়, বলিউডের চুলবুল পাে কে নিয়ে শাহরুখ যে টুইটটি করেছেন, সেটাও বেশ চমকপ্রদ, আমার মনে হয়, হিরো হওয়ার চেয়ে ভাই হওয়া অনেক বড় ব্যাপার। ২০১৫-র ঈদে আসছে বজরঙ্গি ভাইজান ফার্স্ট লুক কেমন লাগল আপনাদের এককালে যাঁর মুখ দেখতেও কুণ্ঠা ছিল, এখন তিনি তাঁর সহোদর-সম। শাহরুখ অবশ্য সলমনের পাশে থাকার বার্তা এর আগেও দিয়েছেন। খান-বন্ধুত্বের জল্পনা তুঙ্গে ওঠে সলমনের বোন অর্পিতার বিয়ের সময়ে। অর্পিতাকে জড়িয়ে ধরে সলমন-শাহরুখ তাঁর মাথায় চুমু দিচ্ছেনÑ সেই ছবি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। অর্পিতাকে নিয়ে সলমনের সঙ্গে ছবি তুলেই ক্ষান্ত দেননি শাহরুখ। গত বছর সেই বিয়ের অনুষ্ঠানে চুটিয়ে নাচাগানাও করেছেন। এ মাসের গোড়ায় ফের সলমনের দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন শাহরুখ। গাড়ি চাপা দিয়ে হত্যা মামলার রায় ঘোষণার ঠিক আগের দিন। আরও অনেক হিতাকাক্সক্ষীর মতো শাহরুখও মুম্বাইয়ে গ্যালাক্সি এ্যাপার্টমেন্টে গিয়ে আশ্বস্ত করে যান সলমনকে। কিন্তু এককালের শত্রুতা কোন মন্ত্রে বদলে গেল এমন বন্ধুতায়? বলিউড বিশেষজ্ঞদের মতে, ওপর-ওপর যা-ই ঘটুক না কেন, দুই তারকাই জানেন শেষ কথা বলবে ছবির ব্যবসা।

২০০৭ সালে ফারহা খান পরিচালিত ওম শান্তি ওম-এর একটি বিশেষ গানে শেষবার একসঙ্গে নাচ করতে দেখা গিয়েছিল শাহরুখ-সলমনকে। সাম্প্রতিক মিত্রতার সুবাদে এখন ভক্তকুলের প্রশ্ন, রূপোলি পর্দায় করণ-অর্জুন জুটি কি সত্যিই ফিরে আসবেন?

আনন্দবাজার অবলম্বনে লিখেছেন

মশিউর রহমান মিথুন