২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গফরগাঁওয়ে শিক্ষকের অপসারণ দাবিতে সড়ক অবরোধ


নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ, ১০ জুন ॥ গফরগাঁওয়ে শহীদ লে. আতিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণ ও বিচার দাবিতে বুধবার সকালে গফরগাঁও-ধলা সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন দিয়ে সড়ক অবরোধ করে শিক্ষার্থী ও এলাকাবাসী। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে বিদ্যালয়ে চেয়ার-টেবিল ও কয়েকটি শ্রেণীকক্ষের দরজা-জানালা ভাংচুর করে বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

জানা গেছে, উপজেলার রসুলপুর ইউনিয়নের ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিনের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্র্নীতি ও সহকর্মী নারী শিক্ষকদের উত্ত্যক্ত করাসহ অনৈতিক কর্মকা-ের অভিযোগ ওঠে। এ ঘটনায় সম্প্রতি বিদ্যালয়ের ১০ শিক্ষক প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্থানীয় এমপিসহ শিক্ষা বিভাগে পৃথকভাবে লিখিত অভিযোগ দায়ের করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন এমপি। কিন্তু প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় গত রবি ও সোমবার বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠে।

এমপির বাড়িতে গিয়ে ভয়ভীতি ॥ সাতক্ষীরায় ভুয়া ম্যাজিস্ট্রেটের কারাদ-

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ নিজেকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে এক সংসদ সদস্যের বাড়িতে গিয়ে ভয়ভীতি দেখানোর অভিযোগে সাইফুল্লাহ (২২) নামে এক ভুয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে দুই বছরের সশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাত ১১টার দিকে শ্যামনগরের সহকারী কমিশনার (ভূমি) আহসান উল্লাহ শরীফি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এ সাজা দেন। সাইফুল্লাহ সংসদ সদস্য এসএম জগলুল হায়দারের বাড়িতে গিয়ে তদন্তের নামে ভয়ভীতি দেখান বলে অভিযোগ করা হয়। খালেদ সাইফুল্লাহর বাড়ি জেলার আশাশুনি উপজেলায়। মঙ্গলবার রাত ৯টার দিকে সংসদ সদস্য এসএম জগলুল হায়দারের শ্যামনগর উপজেলাধীন লক্ষ্মীপুর গ্রামের বাড়ি থেকে তাকে আটক করা হয়। বাজেট অধিবেশন চলায় এ সময় সংসদ সদস্য জগলুল হায়দার বাড়িতে ছিলেন না।