১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারতে গরু আনতে গিয়ে বিএসএফের হাতে প্রহৃত


নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১০ জুন ॥ ভারত থেকে চোরাইপথে গরু আনতে গিয়ে বিএসএফের হাতে বেদম পিটুনি খেয়ে আহত অবস্থায় ফিরলো সানোয়ার (২৪) নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী। বুধবার ভোরে নওগাঁর সাপাহার উপজেলার হাঁপানিয়া সীমান্ত এলাকার ২৩৭নং মেইন পিলারের কাছে এই ঘটনাটি ঘটে। জানা গেছে, মঙ্গলবার রাত ৯টার দিকে সাপাহার এলাকার বেশ কয়েকজন গরু ব্যবসায়ীর সঙ্গে সানোয়ার অবৈধ পথে সীমান্ত পেরিয়ে ২৩৭নং মেইন পিলার এলাকা দিয়ে গরু আনতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। এ সময় ভারতের পান্নাপুর বিএসএফ ক্যাম্পের একটি টহল দল তাদের ধাওয়া করে। এতে অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও সানোয়ার বিএসএফের হাতে ধরা পড়ে। বিএসএফ সদস্যরা তাকে ঘটনাস্থলে লোহার রড ও বাঁশ দিয়ে বেদম প্রহার করে বাংলাদেশের অভ্যন্তরে পাঠিয়ে দেয়।

ভালুকায় মুক্তিযোদ্ধা পরিবার ও সন্তানদের প্রতিবাদ সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১০ জুন ॥ ভালুকা উপজেলার হবিরবাড়ি রেঞ্জের বিটকর্মকর্তা সাইদুর রহমান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমানের সাথে অসদাচরণ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করার প্রতিবাদে বুধবার দুপুরে ভালুকা মুক্তিযোদ্ধা পরিবার ও সন্তানদের বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি পেশ করেছে। বিক্ষোভ মিছিলটি মুক্তিযোদ্ধা সংসদ থেকে বের হয়ে ভালুকা প্রেসক্লাব কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, হাজী বিল্লাল হোসেন, গাজী আজাদ এমএ মান্নান, আব্দুল বারী, আব্দুল কাদের ম-ল প্রমুখ।

চাঁদাবাজি বন্ধের দাবিতে শেরপুরে ফের বাস ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১০ জুন ॥ চাঁদাবাজি বন্ধের দাবিতে শেরপুওে ফের অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট ডাকা হয়েছে। সকালে জেলা বাস-কোচ মালিক সমিতি ওই ধর্মঘটের ডাক দেয়। ফলে সারাদেশের সঙ্গে জেলার সকল দূরপাল্লার বাস-কোচ চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয় নবীনগর বাসস্ট্যান্ড থেকে কিছু গাড়ি চলাচল করলেও হাজারও যাত্রী পড়েছে চরম দুর্ভোগে। শেরপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জানান, বাস চলাচল নিয়ে চাঁদাবাজি বন্ধের দাবিতে চলমান সঙ্কট নিরসনকল্পে শেরপুর জেলা প্রশাসনের প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় বাস মালিক সমিতির সিদ্ধান্তে বুধবার থেকে প্রথমে শেরপুরসহ ৭ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হয়।