২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পানি শোধন তেল শোধনের চেয়েও ব্যয়বহুল ॥ সৈয়দ আশরাফ


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পানি শোধন তেল শোধনের চেয়ে ব্যয়বহুল। বিষয়টি বিবেচনায় রেখে পানির অপচয় রোধ এবং উৎসগুলো রক্ষার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, সুপেয় পানির গুরুত্ব সবাইকে উপলব্ধি করতে হবে। আর যদি তা না হয়, তাহলে শুধুমাত্র ব্যয়বহুল প্রকল্প গ্রহণ করে লাভ নেই। এজন্য সবাইকে সচেতন হতে হবে।

বুধবার সকালে চট্টগ্রাম ওয়াসার মদুনাঘাট পানি শোধনাগার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সৈয়দ আশরাফুল ইসলাম। নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, যত উদ্যোগই গ্রহণ করা হোক না কেন, মানুষ সচেতন না হলে তা কোন কাজে আসবে না। পানির গুরুত্ব প্রসঙ্গে তিনি বলেন, জনসংখ্যা দিন দিন বাড়ছে। এর সঙ্গে পাল্লা দিয়ে পানির চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। তাই ভবিষ্যত পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে।

জনগণের পানির চাহিদা মেটাতে আগের সরকারগুলোও নানা প্রকল্প গ্রহণ করেছিল। তবে আমরা তাদের চেয়ে বেশি প্রকল্প গ্রহণ করি। আগামীতে যারা ক্ষমতায় আসবেন তাদেরও পানির চিন্তা করতেই হবে। কেননা, দল-মত নির্বিশেষে সকল মানুষেরই পানির প্রয়োজন। পানি অপচয় যেন না হয় সেজন্য সাশ্রয়ী মানসিকতা গড়ে তুলতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন। ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেনÑস্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: