১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

একাধিক বাণিজ্যিক চলচ্চিত্রে অরিন


স্টাফ রিপোর্টার ॥ নতুনরা অনেকেই আসে। তবে কজনইবা টিকে থাকে শোবিজের ঝলমলে আঙ্গিনায়। তবে কেউ কেউ টিকে থাকেন নিজের মেধা আর যোগ্যাতার সমন্বয়ে সময়োপযোগী সিদ্ধান্তের কারণে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের নতুন নতুন চলচ্চিত্রে যে কয়জন সম্ভাবনাময় অভিনেত্রী ভাল কাজের মাধ্যমে পরিচালকের কাছে প্রশংসিত হয়েছেন তাদের মধ্যে অন্যতম লাক্স তারকাখ্যাত অরিন। পুরো নাম নিশাত জেরিন। আদি বাড়ি বগুড়ায়। জন্ম ঢাকায়। পড়াশোনা করেছেন নর্থ সাউথ বিশ্বদ্যালয়ে, ফার্মেসিতে। বাবা ড. রেজাউল করিম আর মা লায়লা করিমের একমাত্র আদুরে কন্যা। ২০১৪ সাল থেকে মিডিয়ায় কাজ শুরু তার। এর আগে ২০১০ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় নাম লিখিয়ে উঠে আসেন সপ্তমে। এরপর টানা ৪ বছর অনুশীলনের পর নাম লেখালেন মডেলিংয়ে। সুরেশ তেলসহ বেশকিছু পণ্যের মডেল হলেন।

এরপর অভিষেক আলো ঝলমল বড় পর্দায়। নায়িকা হলেন বাণিজ্যিক চলচ্চিত্রের। কাজী হায়াৎ পরিচালিত ‘ছিন্নমূল’ চলচ্চিত্রে অভিনয় করছেন। বিপরীতে রয়েছেন চিত্রনায়ক কাজী মারুফ। এছাড়া মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত ‘বিধ্বস্ত’ চলচ্চিত্রের শূটিং শুরু হবে অচিরেই। আর ঈদের পর শুরু হবে মোঃ আসলাম পরিচালিত ‘আমার সিদ্ধান্ত ’ চলচ্চিত্রের কাজ। এরই মধ্যে সাইন করেছেন যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘ভয়ঙ্কর গোলমাল’-এ। এর মাধ্যমেই অরিনের পদচিহ্ন পড়ছে দেশের বাইরে। এই নিয়ে তার ব্যস্ততা। দেশীয় চলচ্চিত্রের বাজার প্রসঙ্গে অরিন বলেন, আমি তো মনে করি ভাল। এখন আমাদের বাণিজ্যিক চলচ্চিত্র অনেক উন্নত হয়েছে। অকল্পনীয় উন্নত প্রযুক্তিতে আমাদের চলচ্চিত্র হচ্ছে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রসঙ্গে অরিন বলেন, এই চলচ্চিত্রের বাজার সব শ্রেণীর দর্শকের জন্য নয়। এর দর্শক আলাদা। আমরা মূলত চলচ্চিত্র বলতে বাণিজ্যিক চলচ্চিত্রকেই বুঝি। আপনি দেখবেন, দুনিয়াব্যাপী কিন্তু বাণিজ্যিক চলচ্চিত্রের পাল্লাটাই ভারি।

আমাদের এখানে বাণিজ্যিক চলচ্চিত্রের দুরাবস্থা কেন? এ প্রসঙ্গে অরিন বলেন, আমাদের চলচ্চিত্রে হলের পরিবেশটা ভাল হলে মানুষ হুমড়ি খাবে। আমি নিশ্চিত, এতে দর্শকের মধ্যে ভেরিয়েশন আসবে। নির্মিত হবে চমৎকার সব নান্দনিক বাণিজ্যিক চলচ্চিত্র। ফলে সুন্দর রুচির দর্শক হলমুখী হবে। আমরা নিশ্চিতভাবেই আমাদের চলচ্চিত্র নিয়ে যাব দেশের সীমানার বাইরে।