২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মোদি-খালেদা বৈঠক সম্পর্কে জাতি জানতে চায়: হানিফ


নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া ॥ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি দাবি জানিয়ে বলেছেন, আপনি (খালেদা জিয়া) ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে একান্ত বৈঠকে কি আলোচনা হয়েছে জাতি সেটা জানতে চায়। ওই আলোচনা সম্পর্কে একটু খোলাসা করে বললে জাতি উপকৃত হবে বলেও মন্তব্য করেন তিনি।

আজ বুধবার দুপুরে কুষ্টিয়া পৌর অডিটোরিয়ামে করদাতা উদ্বুদ্ধকরন সেমিনারে যোগ দেয়ার পুর্বে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নরেন্দ্র মোদির সফরে জাতি উচ্ছাসিত। দুই দেশের বন্ধুত্বপুর্ন সম্পর্ক আরও উচ্চতার মাত্রায় পৌঁছেছে। ইতিমধ্যেই ছিটমহল সহ অনেক সম্যসার সমাধান হয়েছে। তিস্তার পানি সম্যসারও সমাধান হবে। যা ভারতের প্রধানমন্ত্রী ভারত ফিরে যাওয়ার আগে বক্তব্যে বলে গেছেন।

বিএনপি ও খালেদা জিয়ার কর্মকান্ডকের সমালোচনা করে মাহবুব-উল আলম হানিফ বলেন, খালেদা জিয়া যখন প্রধানমন্ত্রী ছিলেন উনি একবার ভারত সফরে গিয়েছিলেন। তার এজেন্ডার মধ্যে ছিল গঙ্গার পানি চুক্তির বিষয়ে আলোচনা করা। উনি সেই সফর শেষে দেশে ফিরে সাংবাদিকদের বলেছিলেন, গঙ্গার কথা ভুলেই গিয়েছিলাম। যে দলের নেত্রী প্রধানমন্ত্রী থাকা অবস্থায় এজেন্ডার একটি গুরুত্বপূর্ণ আলোচনা করতে ভুলে যান। সেই দলের নেতারা নরেন্দ্র মোদির সফরকে বাঁকা চোখে দেখবেন ও বির্তকিত করার জন্য নানা বিভ্রান্তিমুলক কথা বলবেন এটাই স্বাভাবিক।

২২টি চুক্তি নিয়ে বিএনপি দলীয় নেতাদের সমালোচনা সর্ম্পকে হানিফ বলেন, যে ২২টি চুক্তি হয়েছে তা পত্রিকায় এসেছে। এটা গেজেটে আছে। আবার পার্ল্টামেন্টেও আলোচনা হবে। এটি জাতি জানতে না পারার কোন কারণ নেই।

কুষ্টিয়া পৌর অডিটোরিয়ামে এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।