২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

‘তিস্তা চুক্তি না হওয়া সরকারের ব্যর্থতা’


অনলাইন রিপোর্টার ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে তিস্তা চুক্তি না হওয়া নিঃসন্দেহে সরকারের ব্যর্থতা বলে অভিযোগ বিএনপির।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন দাবি করেছেন বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, তিস্তা চুক্তি না হওয়ায় বিএনপি আশাহত হয়েছে। মোদির দুই দিনের সফরে বাংলাদেশের সঙ্গে ২২টি চুক্তি হয়েছে। কিন্তু চুক্তিগুলো কী বিষয়ে হয়েছে বিএনপি ও জনগণ তা জানেন না। আশা করি সরকার চুক্তির বিষয়গুলো জনগণকে জানাবেন।

আসন্ন পবিত্র রমজানের আগে বিএনপির শীর্ষ নেতাসহ সব নেতাকর্মীর মুক্তির দাবি জানিয়ে আসাদুজ্জামান রিপন বলেন, সরকার দমন-পীড়নের নীতি অবলম্বন করেছে। বিএনপি সহিংসতায় বিশ্বাস করে না। বিএনপির নেতাকর্মীরা কোনো সহিংসতার সঙ্গে জড়িত নয়।

সরকারের আজ্ঞাবহ প্রশাসন দিয়ে, মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের কারাগারে নিয়ে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, ভোটের মাধ্যমে সরকার পরিবর্তন হয়। বর্তমান সরকার জানে, ভোট হলে তারা নির্বাচিত হতে পারবে না। তাই তারা নির্বাচনী প্রক্রিয়াকে তছনছ করে দিয়েছে।

বাংলাদেশের রাজনৈতিক বিষয় নিয়ে ভারতের প্রধানমন্ত্রীর কাছে বলা ঠিক হয়েছে কি-না? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে রিপন বলেন, বাংলাদেশে গণতন্ত্র অনুপস্থিত। গণতন্ত্র পুনরুদ্ধার প্রয়োজন, মোদির কাছে এ কথা বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য ফোরকান-ই আলম প্রমুখ।