২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চাঁপাইয়ে বিদ্যুত বিলের ১৫ লাখ টাকা নিয়ে হাওয়া


স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা বিদ্যুত বিলের ১৫ লাখ টাকা নিয়ে পালিয়েছে। তার নাম সেলিম রেজা। ভোলাহাট উপজেলার দলদলি ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা ১৮ মাস ধরে বিদ্যুত বিলের অর্থ আত্মসাত করলেও কেউ বুঝে উঠতে পারেনি। ঘটনার ছয় মাস পর বিষয়টি জানাজানি হলে এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। কিন্তু প্রশাসন অজ্ঞাত কারণে তাকে এখনও গ্রেফতার কিংবা মামলা করেনি তার বিরুদ্ধে।

পল্লী বিদ্যুতের আওতাধীন এলাকাটির অবস্থান। ওই উদ্যোক্তা ২০১৩ সালের ডিসেম্বর থেকে ১৪ সালের ডিসেম্বর পর্যন্ত এলাকার এক হাজার বিদ্যুত গ্রাহকের কাছ থেকে নির্ধারিত রশিদের মাধ্যমে বিদ্যুত বিলের টাকা গ্রহণ করে। কিন্তু বিধি মোতাবেক সেই টাকা পল্লী বিদ্যুতের কাছে জমা না দিয়ে আত্মসাত করে। জনৈক গ্রাহকের বিদ্যুত মিটার নষ্ট হলে অর্থ আত্মসাতের বিষয়টি ফাঁস হয়ে পড়ে। একই কায়দায় আরও ছয় মাস এভাবে বিলের টাকা আত্মসাত করলে জনসাধারণ তাকে ধরার চেষ্টা করে। এক পর্যায়ে জনসাধারণ ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মোহাম্মদ রফিকের দৃষ্টিগোচর করে।

নির্বাহী কর্মকর্তা আত্মসাতকারী সেলিম রেজাকে তার দফতরে ধরে আনলেও অজ্ঞাত কারণে শুধু একটি লিখিত অঙ্গীকারনামা নিয়ে ছেড়ে দেয়। উল্লেখ্য, সেবা প্রদানে উদ্যোক্তাকে নিয়োগকারী জেলা প্রশাসক। চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার হাসান শাহনেওয়াজ জনকণ্ঠকে জানান, বিষয়টি নিয়ে চুক্তি রয়েছে তাদের জেলা প্রশাসনের সঙ্গে। তাই পল্লী বিদ্যুত কর্তৃপক্ষ নন, জেলা প্রশাসনই সেলিম রেজার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।