২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এশিয়া কমিউনিকেশন এ্যাওয়ার্ড পেল এয়ারটেল


সম্প্রতি বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল টেলিকম অপারেটর এয়ারটেল বাংলাদেশ লিমিটেড সিঙ্গাপুরের কনরাড সেন্টেনিয়ালে ফোর সিজনস হোটেলে অনুষ্ঠিত এশিয়া কমিউনিকেশন এ্যাওয়ার্ড (এসিএ) ২০১৫-এর গালা অনুষ্ঠানে এশিয়া কমিউনিকেশন এ্যাওয়ার্ড জিতে নিয়েছে।

এশিয়ার শীর্ষস্থানীয় ক্যারিয়ার, সেবাদাতা এবং সরবরাহকারী-যারা টেলিকমিউনিকেশন সেক্টরে সেবা প্রদান করে থাকেন, তাদের অসাধারণ পারফরমেন্স এবং উদ্ভাবন এর স্বীকৃতিস্বরূপ এশিয়া কমিউনিকেশন এ্যাওয়ার্ড প্রদান করা হয়ে থাকে।

এসিএতে মোট ১৬টি ক্যাটেগরি রয়েছে এবং সিংটেল, এনটিটি কমিউনিকেশনস, স্টারহাব, হুয়াই, পেসনেট ইত্যাদি অনেক প্রসিদ্ধ টেলিকম কোম্পানি এতে অংশগ্রহণ করে। প্রায় ৫ হাজার টেলিকম পেশাজীবী এতে অংশগ্রহণ করেন অথবা ক্যাটেগরিগুলোতে ভোটদান করেন।

এয়ারটেল বাংলাদেশের এমডি এবং সিইও পিডি শর্মা পুরস্কারপ্রাপ্তি প্রসঙ্গে বলেন, ‘এটি আমাদের জন্য একটি বিরাট অর্জন, একটি মাইলফলক। এই এ্যাওয়ার্ডের মাধ্যমে প্রমাণিত হয় যে এয়ারটেল বাংলাদেশ লিমিটেড সেবা এবং উদ্ভাবনের ক্ষেত্রে দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে একটি দৃষ্টান্তের সৃষ্টি করেছে।’

এয়ারটেল বাংলাদেশের চীফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা বলেন, ‘আমরা নতুন নতুন উদ্ভাবনী এবং উৎকৃষ্ট মানের গ্রাহকসেবা প্রদানে বদ্ধপরিকর। দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে এটাই এ ধরনের প্রথম উদ্যোগ এয়ারটেল অনলাইন এক্সপেরিয়েন্স সেন্টার। এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের জন্য এটি একটি উল্লেখযোগ্য মাইলফলক কেননা এর মাধ্যমে এয়ারটেলের গ্রাহকসেবার মান এবং শ্রেষ্ঠত্বের প্রমাণ আরও সুদৃঢ় হয়।’ -বিজ্ঞপ্তি।

উৎসে কর বাড়ানো সময়োপযোগী নয় ॥ ইবিএ

অর্থনৈতিক রিপোর্টার ॥ ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাাবিত বাজেটে তৈরি পোশাক খাতের উৎসে কর দশমিক শূন্য তিন শতাংশ থেকে বাড়িয়ে এক শতাংশে উপনীত করার সিদ্ধান্ত সময়োপযোগী নয় বলে মনে করেছেন এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইএবি) সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

শনিবার এক সংবাদ বিবৃতিতে তিনি বলেন, ‘এর ফলে তৈরি পোশাক খাতের ভবিষ্যৎ সম্ভাবনাকে অনেকাংশে বাধাগ্রস্ত হবে। একই সঙ্গে প্রতিযোগী দেশের সঙ্গে টিকতে না পেরে অচিরেই মুখ থুবরে পড়বে এ শিল্প।’

তিনি দাবি করেন, ইউরো ও ডলারের বিপরীতে টাকার বিনিময়ে হার বৃদ্ধি ইউরোপীয় দেশসমূহে এবং আমেরিকার বাজারে বাংলাদেশের পোশাকের প্রতিযোগিতামূলক সক্ষমতাকে অনেকাংশে কমিয়েছে।

বিবৃতিতে সালাম মুর্শেদী আরও বলেন, ‘অগ্নি নিরাপত্তার যন্ত্রপাতির ওপর মূসক প্রত্যাহার করা হয়েছে। কিন্তু হতাশাজনক হলো, এর উপর পাঁচ শতাংশ হারে ডিউটি আরোপ করা হয়েছে তা প্রত্যাহারের জন্য আহ্বান জানাচ্ছি।’