১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দেড় মাসের মধ্যে অবৈধ বিলবোর্ড ফেস্টুন ব্যানার বাজার ও স্থাপনা সরিয়ে নিতে


নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৫ জুন ॥ সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেড় মাসের মধ্যে সড়ক-মহাসড়ক থেকে অবৈধ বিলবোর্ড, ফেস্টুন, ব্যানার, কাঁচাবাজার, অবৈধ স্থাপনা ও দোকানপাট সরিয়ে নিতে হবে। রাজনৈতিক, কমার্শিয়াল কিংবা ইন্ডাস্ট্রিয়াল যে কেউ হউক এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না। মন্ত্রী বলেন, মহাসড়কের উপর ময়লা-আবর্জনা ফেলে ভরাট করলে যানজটের সৃষ্টির কারণ হয়, তবে মহসড়ক ৮ লেন কেন? ১২-১৬ লেন করেও কোন লাভ হবে না। মন্ত্রী মহাসড়কের উপর শিমরাইলে সিটি কর্পোরেশনের বাসিন্দারা ময়লা-আবর্জনার স্তূপ করে রাখায় ক্ষোভ প্রকাশ করে বলেন, এ মহাসড়ক দিয়ে বিনিয়োগকারীরা আসা-যাওয়া করে। সিটি কর্পোরেশনের জায়গায় ময়লা আবর্জনা না ফেলে সিটি কর্পোরেশন এলাকার মানুষ মহাসড়কের উপর ময়লা ফেলবে কেন? মহাসড়কে ময়লা-আবর্জনা ফেলে রাখায় বৃষ্টি হলেই কাদা ও ময়লা পানিতে রাস্তা সয়লাব হয়ে যাবে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে পরিদর্শনে এসে এসব কথা বলেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফতাব হোসেন খান, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী রৌশনী-এ-ফাতেমা, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা চৌধুরী, সহকারী পুলিশ সুপার (সার্কেল ক) ফোরকান সিকদার ও সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুঃ সরাফত উল্লাহ প্রমুখ।

মন্ত্রী বলেন, আগামী রমজানের ঈদের পর সড়ক ও মহাসড়ক দখল করে গড়ে উঠা অবৈধ বিলবোর্ড, ব্যানার, পোস্টার, সাইনবোর্ড এবং অবৈধ স্থাপনা, বাজার উচ্ছেদ করা হবে। তিনি বলেন, অনেক মন্ত্রণালয় এডিপি বাস্তবায়ন করতে পারে না বলে টাকা ফেরত যায়। আমার মন্ত্রণালয়ে তিন বছর ধরে এডিপি বস্তাবায়ন শতভাগ। তিনি বলেন, বাজেটে সড়ক ও পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জন্য যে বরাদ্দ রাখা হয়েছে তাতে আমি খুশি।

সম্পর্কিত:
পাতা থেকে: