২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গাজীপুরে গাড়ি চাপায় দুই গার্মেন্টস কমী নিহত ॥ অবরোধ ভাংচুর, গুলি


নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩ জুন ॥ গাজীপুরে মঙ্গলবার পৃথক দুটি ঘটনায় গাড়ির চাপায় নারীসহ গার্মেন্টসের দু’কর্মী নিহত হয়েছে। উভয় ঘটনায় উত্তেজিত শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ ও কয়েকটি গাড়ি ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও শটগানের গুলি ছুড়েছে।

পুলিশ, এলাকাবাসি ও কারখানার শ্রমিকরা জানায়, গাজীপুরের শ্রীপুর উপজেলার গিলারচালা এলাকার ভিনটেজ ডেনিম লিমিটেড কারখানার সুইং অপারেটর মাজহারুল ইসলাম (২৭) মঙ্গলবার সকাল পৌনে ৮টা কাজে যোগ দিতে বাইসাইকেলযোগে কারখানায় যাচ্ছিল। পথে শ্রীপুরের গিলারচালা এলাকায় সে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় পেছন দিক থেকে ঢাকাগামী মালবাহী একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে দ্রুত চলে যায়। এতে সে সাইকেল থেকে ছিটকে পড়ে যায়। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে সহকর্মীরা ঢাকায় হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় ওই শ্রমিক নিহত হয়েছে এমন সংবাদ ছড়িয়ে পড়লে অন্য শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠে। এ সময় তারা ইটের গুঁড়ি ফেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে ও কয়েকটি গাড়ির কাঁচ ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে সড়কের ওপর থেকে সরিয়ে দিতে গেলে শ্রমিকরা পুলিশের ওপর চড়াও হয় এবং ইটপাটকেল ছুঁড়তে থাকে। এতে পুলিশের কয়েক সদস্য আহত হয়। এ সময় পুলিশ লাঠিচার্জ করলে শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টাধাওয়া শুরু হয়। এ ঘটনায় অন্তত ১০/১২ জন আহত হয়।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক জাহাঙ্গীর আলম জানান, একপর্যায়ে পুলিশ শটগানের ৩৫ রাউন্ড ফাঁকা গুলি ও ৬ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে প্রায় দেড়ঘণ্টা পর ওই সড়কে যানবাহন চলাচল শুরু হয়। প্রায় দেড় ঘণ্টা অবরোধের কারণে মহাসড়কের উভয় দিকে অন্তত পাঁচ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে সড়কে চলাচলকারী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। নিহত শ্রমিক মাজহারুল ইসলাম ময়মনসিংহের গফরগাঁও পাগলা থানার লংগাইর (গোলবাড়ী) গ্রামের নাছির উদ্দিনের পুত্র।

সম্পর্কিত:
পাতা থেকে: