২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

একি কথা!


স্টাফ রিপোর্টার ॥ যারা ধর্ম নিয়ে রাজনীতি করে বিএনপি তাদের মুখোশ উন্মোচন করে দেবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। বুধবার বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান ফ্রন্ট আয়োজিত এক প্রার্থনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

মঈন খান বলেন, যারা ধর্মনিরপেক্ষতার কথা বলে রাজনৈতিক ফায়দা লুটতে চায় তারা ধর্মকে ব্যবহার করে যারা রাজনীতি করে তাদের চেয়েও খারাপ। তাই যারা ধর্ম নিয়ে রাজনীতি করে বিএনপি তাদের মুখোশ উন্মোচন করে দেবে। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ করে বলেন, জিয়াউর রহমানের আদর্শ ধারণ করতে না পারলে নতুন প্রজন্মকে নিয়ে সামনে চলা কঠিন হয়ে পড়বে। তিনি বলেন, বিএনপি ধর্মীয় মূলবোধে বিশ্বাসী, ধর্মহীনতায় নয়। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও ধর্মহীনতায় বিশ্বাস করতেন না। তিনি বলেন, সরকার দলীয় লোকজন বলার চেষ্টা করছে, আমরা ইসলামী দল। কিন্তু পরিষ্কারভাবে বলতে চাই, আমরা ইসলামী দল নই। তবে আমরা ধর্মহীন নই। যার যার ধর্ম পালন ও নিজেদের বিশ্বাস নিয়ে এগিয়ে যেতে পারলেই দেশের উন্নয়ন সম্ভব। এ সত্য সবার সামনে তুলে ধরতে হবে।

এ সময় ড. মঈন খানের সঙ্গে ছিলেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি গৌতম চক্রবর্তী, বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু প্রমুখ।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: