২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দক্ষিণ কোরিয়ায় দুই শতাধিক স্কুল বন্ধ ঘোষণা


দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় বুধবার দেশটির দু’শতাধিক প্রাথমিক বিদ্যালয় বন্ধ করে দেয়া হয়েছে। মার্স ভাইরাস ছড়িয়ে পড়া রোধে সিউলের প্রচেষ্টার অংশ হিসেবে এসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলো। খবর এএফপির।

এ ভাইরাসে এ পর্যন্ত ৩০ জন আক্রান্ত হয়েছে এবং তাদের মধ্যে দুই জন মারা গেছে। এতে সবার মধ্যে এক ধরনের আতংক বিরাজ করছে। মার্স ভাইরাসে আরও লোক আক্রান্ত হতে পারে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ধারণা করছে। এদিকে এ ভাইরাসে সরকারের প্রাথমিক পদক্ষেপ নিয়ে অনেক সমালোচনা হচ্ছে।

প্রেসিডেন্ট পার্ক জিউন-হাই এ ভাইরাস ছড়িয়ে পড়া রোধে একটি সমন্বিত পরিকল্পনা খুঁজে বের করতে শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা ও হাসপাতাল বিশেষজ্ঞদের সঙ্গে জরুরী বৈঠকের আয়োজন করেছেন।

রাতে নতুন করে আরও ৫ জন মার্স ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। সৌদি আরবের বাইরে এটি হচ্ছে সবচেয়ে ব্যাপক আকারে মার্স ভাইরাস ছড়িয়ে পড়ার ঘটনা। উল্লেখ্য, ২০১২ সালের পর থেকে সৌদি আরবে মার্স ভাইরাসে আক্রান্ত হয়ে ৪শ’ লোকের প্রাণহানি ঘটে। দক্ষিণ কোরিয়ায় মার্স ভাইরাস ছড়িয়ে পড়ার ঘটনায় সরকারী অনেক অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হয়েছে। শিক্ষামন্ত্রী হোয়াং উ-ইয়ে বলেন, এ ভাইরাসের কারণে ২০৯টি প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। তিনি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে আঞ্চলিক শিক্ষা প্রধানদের প্রতি আহ্বান জানিয়েছেন।