২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মোদি সফরে তিস্তা চুক্তি না হলে বিএনপি দুঃখ পাবে ॥ আবদুল্লাহ আল নোমান


স্টাফ রিপোর্টার ॥ বিএনপির আশা নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে তিস্তার পানিবণ্টন চুক্তি হবে। আর যদি না হয় তাহলে দুঃখ পাবে দলটি। পানি বণ্টন চুক্তি হলে সরকারকে অভিনন্দন জানাতে আপত্তি থাকবে না। আর যদি না হয় তবে দুঃখ পাবে। আলোচনা সমালোচনা ও এর বিরুদ্ধে কথাও বলবে দলটি তখন।

সোমবার এক আলোচনা সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান এমনি মন্তব্য করেছেন। তিনি বলেন, নরেন্দ্র মোদি আসছেন। দেশের সুশীল সমাজও ভারতের প্র্র্রধানমন্ত্রীর সফর সম্পর্কে যেভাবে আশাবাদ করেছে তার প্র্র্রতিফলন হোক আমরা চাই উল্লেখ করেন। দুপুরে জাতীয় প্র্র্রেসক্লাবে বিএনপির প্র্র্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে আব্দুল্লাহ আল নোমান ভারতের বিষয়ে বিএনপির অবস্থান ব্যাখ্যা করে বলেন, বিএনপি একটি উদার গণতান্ত্রিক দল। সব সময় ইতিবাচক রাজনীতি করে। জনগণের স্বার্থে কথা বলে। বিএনপি নাকি ভারতমুখী হয়ে গেছে। পত্রিকায় প্র্র্রকাশিত এমন খবরের বিষয় উল্লেখ করে বলেন, আমরা তিস্তার পানি চাই কি চাই না। এটা বললে কি ভারতবিরোধী হয়ে যায়? দুই দেশের মধ্যে ট্রানজিট সুবিধা দেয়ার ক্ষেত্রে অবকাঠামো নির্মাণ ও আয়-ব্যয়ের হিসাব করে ট্রানজিট দেয়ার বিষয়টি দেশের মানুষের পক্ষে না বিপক্ষে? এখানে ভারতে বিরুদ্ধে বলার কিছু নেই।

এদিকে সোমবার এ বিবৃতিকে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের কর্মসূচীতে বাধা দেয়ার অভিযোগ করেছেন। একই সঙ্গে তিনি সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর এহেন কর্মকা-ের নিন্দা জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: