২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সীমান্ত সমস্যা সমাধানের পর বিএনপির এখন ভারতপ্রীতি বেড়েছে ॥ মোঃ নাসিম


স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি এতদিন ভারত বিরোধিতা করে মৈত্রী চুক্তিকে গোলামী চুক্তি বলছিল। কিন্তু সীমান্ত সমস্যা সমাধান হওয়ার পর এখন তাদের ভারতপ্রীতি বেড়ে গেছে। বিএনপি যে একটি ডিগবাজির দল তা প্রমাণ হয়ে গেছে। আওয়ামী লীগ ছিটমহলবাসীকে স্বাধীনতা দিয়েছে। ৪২ বছর পর তারা মুক্ত হয়েছে।

সোমবার রাজধানীর ডিপ্লোমা অব ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নির্ভীক সাংবাদিক তফাজ্জল হোসেন মানিক মিয়ার ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। জাতীয় পার্টি (জেপি) এ আলোচনার সভার আয়োজন করে।

জেপির সভাপতি শেখ শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেপি চেয়ারম্যান ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, জেপি নেতা কর্নেল (অব) আবদুল লতিফ মল্লিক, আবদুর রহিম প্রমুখ।

মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্ব এবং তফাজ্জল হোসেন মানিক মিয়ার মেধা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামকে বেগবান করেছিল। পাকিস্তানী শাসকদের বিরুদ্ধে মানিক মিয়ার কলম অস্ত্রের মতো কাজ করেছিল।

মন্ত্রী শাজাহান খান বলেন, তফাজ্জল হোসেন মানিক মিয়া একজন সাধারণ মানুষ নন। সাংবাদিকতায় তাঁর সাহস এবং আদর্শ বাঙালী জাতীয়তাবাদ উন্মেষে সহায়ক হয়েছিল। তাঁর বলিষ্ঠ লেখনীর কারণে অনেকে স্বাধীনতা সংগ্রামে অনুপ্রাণিত হয়েছে।