১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হত্যার দায়ে ছাত্রের মৃত্যুদণ্ড


স্টাফ রির্পোটার, বরিশাল ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাওদা হত্যা মামলার রায়ে অভিযুক্ত রাসেল মাতুব্বরকে মৃত্যুদণ্ড দিয়েছেন দায়রা জজ আদালতের বিচারক মো. আনোয়ারুল হক। আজ সোমবার বেলা ১১টায় এই রায় দেন তিনি। রায় ঘোষণার সময় আসামী রাসেল মাতুব্বর আদালতে উপস্থিত ছিলেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস সংলগ্ন ব্রাউন কম্পাউন্ডে ধারাল দা দিয়ে একাউন্টিং বিভাগের প্রথমবর্ষের ছাত্রী সাওদাকে এলোপাতাড়ি কোপায় একই বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয়বর্ষের ছাত্র রাসেল মাতুব্বর। সকাল ৯টায় সাওদাকে শেরেবাংলা মেডিকেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে দুপুর আড়াইটায় হেলিকপ্টারে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানে সাওদার মৃত্যু হয়।

এ ঘটনায় সাওদার মা শাহিদা বেগম কোতোয়ালী মডেল থানায় রাসেলকে প্রধান আসামি করে মামলা করেন। ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর রাসেলকে চট্টগ্রাম বন্দর থানার কলসদীঘী এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন ২০১৪ সালের ৩০ এপ্রিল রাসেলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। মামলায় ১৯ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

সাওদা বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার হাতেমপুর গ্রামের রাজ্জাক মিয়ার মেয়ে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত রাসেল মাতুব্বর একই উপজেলার জ্ঞানপাড়া গ্রামের হারুন মাতুব্বরের ছেলে।